Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালে ভুয়া আইনজীবী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ জুলাই ২০২৪ ২১:১৫

বরিশাল: বরিশালে আইনজীবী পরিচয়ে এক নারীর সঙ্গে প্রতারণার অভিযোগে থেকে ভুয়া আইনজীবী জাহাঙ্গীর আলমকে (৫৫) আটক করেছে পুলিশ।

সোমবার (৮ জুলাই) দুপুরে তাকে আদালত পাড়া থেকে তাকে আটক করা হয়।

ভুয়া আইনজীবী জাহাঙ্গীর আলম (৫৫) বাবুগঞ্জ উপজেলার সিংহেরকাঠী গ্রামের রহমান খানের ছেলে। ভুক্তভোগী মুন্নি বেগম বরিশাল জেলার মুলাদী উপজেলার দক্ষিণ কাজিরচর এলাকার সামছুল হক মৃধার স্ত্রী।

ভুক্তভোগী মুন্নি বেগম জানান, গত এক বছর আগে জাহাঙ্গীর আলম নিজেকে আইনজীবী পরিচয় দিয়ে প্রতারণা করেছে। জাহাঙ্গীরের কাছে একটি জমাজমি সংক্রান্ত মামলা করার জন্য গেলে ২৭ হাজার টাকা নেন। এরপর বিভিন্ন সময়ে নানান অজুহাতে আরও কিছু টাকা নেয় জাহাঙ্গীর। তবে আজ পর্যন্ত মামলার কোনো কাগজপত্র দেয়নি তিনি। এ বিষয় নিয়ে সোমবার আদালত প্রাঙ্গণে জাহাঙ্গীরের সঙ্গে কথা কাটাকাটি হয়। তখন আদালতে উপস্থিত থাকা আইনজীবীরা জাহাঙ্গীরের সঙ্গে কথা বলেন। তখন প্রকৃত আইনজীবীরা জাহাঙ্গীরের প্রতারণা জানতে পেরে পুলিশে তুলে দেয়। এর আগে উপস্থিত আইনজীবীরা ভুয়া আইনজীবী জাহাঙ্গীরের বুকে বিভিন্ন লেখা সম্বলিত কাগজ টাঙিয়ে ঘুরে ঘুরে আদালত পাড়ার সেবা প্রত্যাশীদের সঙ্গে পরিচয় করিয়ে দেন।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক জানান, জাহাঙ্গীর আইনজীবী পরিচয়ে একবছর ধরে মুন্নি বেগম নামে এক নারীর সঙ্গে প্রতারণা করে আসছিলেন। বিষয়টি অন্যান্য আইনজীবীদের নজরে এলে জাহাঙ্গীরকে পুলিশে তুলে দেওয়া হয়। এ ঘটনায় ভুক্তভোগী মুন্নি বেগম বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন।

বরিশাল জেলা আইনজীবী সমিতিরি সভাপতি গোলাম কবির বাদল বলেন, ‘জাহাঙ্গীরকে সন্দেহ হলে মুন্নি বেগম তাকে আমার রুমে নিয়ে আসে। এ সময় আমি জাহাঙ্গীরের পরিচয়পত্র ও সনদ নম্বর সম্পর্কে জানতে চাইলে তিনি কোনো কিছুই দেখাতে পারেননি। তার কাছে বিভিন্ন দফতরের ভুয়া পরিচয়পত্র ও জেলা আইনজীবী সমিতির সিল পাওয়া গেছে। তাকে কোতায়ালি থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।’

সারাবাংলা/একে

আদালতপাড়া প্রতারণা ভুয়া আইনজীবী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর