Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মঙ্গলবার গণসংযোগ, বুধবার ফের সারা দেশে অবরোধ

ঢাবি করেসপন্ডেন্ট
৮ জুলাই ২০২৪ ২১:৪৬

ঢাকা: আগামী বুধবার (১০ জুলাই) দেশব্যাপী ফের অবরোধ কর্মসূচি ঘোষণা করে শাহবাগ ছেড়েছে কোটাবিরোধী আন্দোলনকারীরা। আগামীকাল মঙ্গলবার (৯ জুলাই) চলবে অনলাইন-অফলাইন গণসংযোগ। এ ছাড়া, ক্লাস-পরীক্ষা বর্জনের পূর্বঘোষিত কর্মসূচিটিও চলমান থাকবে বলে জানিয়েছেন তারা।

সোমবার (৮ জুলাই) রাত ৯টার দিকে শাহবাগের মূলমঞ্চ থেকে সমন্বয়করা এই ঘোষণা দেন। নতুন কর্মসূচি দিয়ে আজকের মতো শাহবাগ ছাড়েন তারা।

আন্দোলনের সমন্বয়কদের একজন নাহিদ ইসলাম। তিনি বলেন, ‘আমরা নিয়মতান্ত্রিকভাবে আমাদের কর্মসূচি পালন করছি। আমরা বাধ্য হয়েই আজ রাজপথে নেমে এসেছি। ছাত্ররা সহজে মাঠ ছাড়বে না। আমাদের আহ্বান থাকবে আপনারা দায়িত্বশীল আচরন করুন। তা না হলে আমরা আরও কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হব।’

তিনি আরও বলেন, ‘আমরা সর্বাত্মক ব্লকেড ঘোষণা করব। মঙ্গলবার আমরা সারা দেশে অনলাইন-অফলাইন গণসংযোগ করব। অর্থাৎ সর্বাত্মক ব্লকেডের প্রস্তুতি চলবে কাল। বুধবার থেকে সর্বাত্মক ব্লকেড।’

এর আগে, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বেলা সাড়ে ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হন শিক্ষার্থীরা। পরে বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ যান আন্দোলনকারীরা। বেলা সাড়ে ৪টার দিকে শাহবাগ অবরোধ করেন তারা। প্রায় ছয় ঘণ্টার অবরোধ শেষে নতুন কর্মসূচি ঘোষণার মধ্য দিয়ে আজকের মতো শাহবাগ ছাড়েন তারা।

সারাবাংলা/আরআইআর/পিটিএম

অবরোধ গণসংযোগ টপ নিউজ বাংলা ব্লকেড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর