Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘স্বাবলম্বী হতে’ বগুড়া থেকে রাঙ্গামাটি গিয়েছিলেন নিখোঁজরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৯ জুলাই ২০২৪ ১৮:৫৪

বগুড়া: স্বাবলম্বী হওয়ার উদ্দেশ্য কাউকে না জানিয়ে ফাতেমা বেগম নামের এক নারী পরিবারের ছয় সদস্যকে নিয়ে বগুড়া থেকে রাঙ্গামাটিতে জেলায় কাজের খোঁজে চলে গিয়েছিলেন। ফাতেমা নারুলি পুলিশ ফাঁড়িতে পুলিশ সদস্যেদের রান্নার কাজ করতেন। ২ জুলাই তিনি সেখান থেকে ছুটি নিয়ে পরের দিন পরিবারের অন্য সদস্যদের নিয়ে উধাও হন। পরে ৮ জুলাই রাঙ্গামাটি থেকে তাদের উদ্ধার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বগুড়ার নারুলী পুলিশ ফাঁড়ির ইনচার্জ তরিকুল ইসলাম, রাঙ্গামাটি ডিবি পুলিশের অভিযানে নিখোঁজ নারী ও শিশুসহ সাতজনকে উদ্ধারেরর বিষয়টি নিশ্চিত করেছেন। উদ্ধারের পর বগুড়া পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কাছে হস্তান্তর করা হয়। মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে তাদের বগুড়ায় আনা হয়।

উদ্ধার সাতজন হলেন- ফাতেমা বেগম বেবি (৪৮), তার বড় মেয়ে রুমি বেগম (৩২), ছোট মেয়ে রুনা খাতুন (১৫), ছেলে বিক্রিম আলী (১৩), নাতনি বৃষ্টি খাতুন (১৪), যমজ নাতি মো, হাসান (৬) ও মো. হোসেন (৬)। তারা সবাই বগুড়া জেলার নারুলী পুলিশ ফাঁড়ি এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, পারিাবারিক কারণেই তারা বাড়ি ছেড়েছিলেন। বাড়ি ছেড়ে যাওয়াদের মধ্যে ফাতেমা ও রুমি খাতুন তাদের স্বামীদের বিরুদ্ধে মানসিক নির্যাতন ও খারাপ আচারণের কথা জানিয়েছেন। এ কারণে স্বাবলম্বী হওয়ার জন্য পূর্ব পরিকল্পনা অনুযায়ী তারা সন্তানদের নিয়ে রাঙ্গামাটি জেলার বুড়িরহাট এলাকায় ফাতেমা বেগমের নানার বাড়িতে পালিয়ে যান। ফাতেমার বাড়ি লালমনির হাট জেলায়। এর আগেও ফাতেমা একই কারণে বাড়ি থেকে পালিয়েছিলেন বলে জানিয়েছে পুলিশ।

নিখোঁজ হওয়ার পর এব্যাপারে ফাতেমার স্বামী আব্দুর রহমান বগুড়া সদর থানায় জিডি করেন। পরে তদন্তে নামে পুলিশ।

বগুড়া সদর থানার ওসি সাইহান ওয়ালিউল্লাহ জানান, রাঙ্গামাটি থেকে নিখোঁজদের বগুড়ায় নিয়ে আসা হয়েছে।

অপর দিকে নারুলী ফাঁড়ি পুলিশ জানিয়েছে, সংসারের অভাব অনটনের কারণে রাঙ্গামাটিতে ওই সাতজন কাজের সন্ধানে গিয়েছিলেন। নারুলী পুলিশ ফাঁড়ি, রাঙ্গামাটি ডিবি পুলিশ ও পিবিআই সোমবার তাদের উদ্ধার করে মঙ্গলবার দুপুরে বগুড়ায় আনা হয়। তাদেরকে পরিবারের অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে, গত ৬ জুলাই বগুড়া সদর থানায় নিখোঁজের ঘটনায় সাধারণ ডায়েরি (জিডি) করে ফাতেমা বেগম বেবির স্বামী মো. আব্দুর রহমান। জিডিতে তিনি উল্লেখ করেন, ৩ জুলাই আব্দুর রহমান ও তার মেয়ের জামাই বাড়িতে না থাকার সুযোগে তার স্ত্রী, ছেলে-মেয়ে ও নাতি-নাতনীসহ পরিবারের সাত সদস্য বাড়ি থেকে চলে যায়। থানায় জিডির একদিন পর ৮ জুলাই একই পরিবারের সাতজনকে উদ্ধার করে রাঙ্গামাটির পুলিশ।

সারাবাংলা/এনইউ

উদ্ধার টপ নিউজ নিখোঁজ বগুড়া রাঙ্গামাটি সাতজন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর