Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেনাপোল সীমান্তে ১৮ সোনার বারসহ যুবক আটক

লোকাল করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০২৪ ১৩:৪২

বেনাপোল: যশোরের বেনাপোলের পুটখালী সীমান্ত থেকে ভারতে পাচারের অভিযোগে ১৮টি সোনার বারসহ লিমন হোসেন (৩০) নামে এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় চোরাচালানী কাজে ব্যবহার করা একটি মোটরসাইকেলও জব্দ করা হয়।

মঙ্গলবার (৯ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে অভিযান চালিয়ে পুটখালির বারোপোতা বাজারের তিন রাস্তার মোড় থেকে তাকে আটক করে বিজিবি।

আটক লিমন হোসেন বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের শাহ আলমের ছেলে।

এর আগে, সোমবার সকালে বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে এক কোটি আট লাখ ৮৬ হাজার ১২৪ টাকা দামের এক কেজি ৬৮ গ্রাম ওজনের ৯টি সোনার বারসহ মনোয়ার হোসেন (৫০) নামে এক সোনা পাচারকারীকে আটক করে বিজিবি সদস্যরা।

বিজিবি জানায়, গোপন তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন সোনার একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে। এমন তথ্যের ভিত্তিতে খুলনা ২১ বিজিবির পুটখালী ক্যাম্পের বিশেষ একটি টহল দল বেনাপোল পোর্ট থানার বারোপোতা বাজারে গোপনে অবস্থান নেয়। রাত সাড়ে ১০টার দিকে সোনা পাচারকারী লিমন মোটরসাইকেল চালিয়ে বিজিবির টহল দলের কাছাকাছি আসলে তাকে থামতে বললে তিনি পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।

এ সময় বিজিবির টহল দল ধাওয়া দিয়ে তাকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে দুই কেজি ১০০ গ্রাম ওজনের ১৮টি সোনার বার পাওয়া যায়। যার বাজারমূল্য প্রায় দুই কোটি ১৫ লাখ টাকা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খুরশিদ আনোয়ার পিএসসি ইঞ্জিনিয়ার্স এ বিষয়টি নিশ্চিত করে জানান, আটক হওয়া লিমন হোসেনের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। সোনার বারগুলো ট্রেজারিতে জমা দেওয়া হবে।

সারাবাংলা/ইআ

বেনাপোল সীমান্ত যুবক আটক সোনার বার জব্দ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর