Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোটাবিরোধী আন্দোলন: অবরুদ্ধ ফার্মগেট

সিনিয়র করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০২৪ ১৪:০০

ঢাকা: কোটাবিরোধী আন্দোলনে রাজধানীর ফার্মগেট অবরুদ্ধ করেছে তেজগাঁও কলেজের শিক্ষার্থীরা। বিজয় স্মরণী থেকে ফার্মগেট, খামারবাড়ি থেকে ফার্মগেট, ফার্মগেট থেকে কাওরানবাজার, কাওরানবাজার থেকে ফার্মগেট আসা যাওয়ার রাস্তায় কাটাতারের ব্যারিকেড দিয়ে রেখেছে পুলিশ। এছাড়া তেজগাঁও কলেজের সামনে এবং মোড়গুলোতে অবস্থান নিয়েছে কোটাবিরোধীরা শিক্ষার্থীরা।

বুধবার (১০ জুলাই) দুপুর দেড়টার দিকে ফার্মগেট এলাকায় এমন চিত্র দেখা গেছে।

মোড়ে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা কোটাবিরোধী স্লোগান দিচ্ছে। এম্বুলেন্স ও রোগীবাহী যানবাহনকে মোড়গুলো অতিক্রিমের সুযোগ দিলেও অন্যান্য গাড়ি আটকে দেওয়া হচ্ছে। প্রেসক্রিপশন দেখে রোগী মনে হলেই তাদের মোড় অতিক্রম করতে দেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা যায়, ঢাকার বাইরে থেকে যারা রোগী নিয়ে এসেছে তারা ভোগান্তিতে পড়ছেন। মোড়ে মোড়ে আটকে দেওয়ায় তারা চরম বিপাকে পড়েছেন। স্কুল ফেরত শিক্ষার্থীদের বাসায় আনতেও বেগ পেতে হচ্ছে অভিভাবকদের।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন পুলিশ সদস্য জানিয়েছেন, বিজয়স্মরণী, ফার্মগেট ও কাওরানবাজার মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকেই কাটাতারের ব্যারিকেড দেওয়া হয়েছে। আন্দোলনকারীরা যাতে সব জায়গায় ছড়িতে পড়তে না পারে সে জন্য পুলিশের এই ব্যারিকেড।

এরআগে, সকাল সাড়ে ১১টার দিকে শাহবাগ অবরোধ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এছাড়া শিক্ষার্থীদের ছোট ছোট কয়েকটি দল মৎস্যভবন মোড়, বাংলামোটর ও আগারগাঁও এলাকা অবরুদ্ধ করে রেখেছে। অবরোধের কারণে এসব সড়কসহ আশপাশের সড়কগুলোতে যানচলাচল বন্ধ রয়েছে।

আরও পড়ুন: শাহবাগ অবরুদ্ধ

সারাবাংলা/ইএইচটি/ইআ

কোটাবিরোধী আন্দোলন টপ নিউজ ফার্মগেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর