Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাইগারপাসে পুলিশের বাধা, ২ নম্বর গেইটে সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট
১১ জুলাই ২০২৪ ১৮:৩১

চট্টগ্রাম ব্যুরো: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চট্টগ্রামে আন্দোলনরত শিক্ষার্থীদের বিক্ষোভের সময় পুলিশের বাধা দেওয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে পৌনে ৫টার দিকে শিক্ষার্থীরা চট্টগ্রাম পুরাতন রেলস্টেশন থেকে মিছিল নিয়ে টাইগারপাসে আসার পথে ব্যারিকেড দেয় পুলিশ।

আন্দোলনকারীরা মিছিল নিয়ে সামনে এগিয়ে যেতে চাইলে পুলিশের সঙ্গে তাদের হাতাহাতি হয়। এরপর পুলিশ ধাওয়া দিলে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে শিক্ষার্থীরা মিছিল নিয়ে দুই নম্বর গেইটের দিকে চলে যায়। প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা দুই নম্বর গেইট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছিল।

এর আগে, দুপুর আড়াইটা থেকে চট্টগ্রাম নগরীর বটতলী রেলস্টেশনে অবস্থান করেন তারা। পরে বিকেল সাড়ে চারটার দিকে বিক্ষোভ মিছিল নিয়ে রেলস্টেশন থেকে টাইগারপাস মহাসড়ক অবরোধের জন্য গেলে পুলিশ তাদের পথরোধ করে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (ডিসি) মুস্তাফিজুর রহমান সারাবাংলাকে বলেন, ‘শিক্ষার্থীরা পুরাতন রেলস্টেশন থেকে মিছিল নিয়ে টাইগারপাসে এসে অবস্থান নিতে চেয়েছিল। আমরা তাদের অবস্থান না নিতে দিলে তারা আমাদের ধাক্কা দিয়ে লালখান বাজারের দিকে চলে যায়। তাদের ওপর কোনো লাঠিচার্জ করা হয়নি।’

জানতে চাইলে পাঁচলাইশ জোনের সহকারী কমিশনার আরিফ হোসেন সারাবাংলাকে বলেন, ‘শিক্ষার্থীরা দুই নম্বর গেইটে অবস্থান করে বিক্ষোভ করছেন। আমরা এখানে আছি।’

প্রসঙ্গত, গত ১ জুলাই থেকে টানা আন্দোলনে আছেন কোটা বাতিলের দাবি জানানো শিক্ষার্থীরা। শুরু থেকে চার দফা দাবি জানিয়ে এলেও গত ৭ জুলাই থেকে তারা এক দফা দাবির কথা বলছেন। দাবিটি হচ্ছে সরকারি চাকরিতে সব গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লিখিত অনগ্রসর গোষ্ঠীর জন্য কোটাকে ন্যূনতম মাত্রায় এনে সংসদে আইন পাস করা।

সারাবাংলা/আইসি/পিটিএম

টপ নিউজ টাইগারপাস পুলিশ বাধা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর