Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাওয়ার স্থাপনের নামে প্রতারণা চক্রের ২ সদস্য গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০২৪ ১৯:৪৪

যশোর: যশোরে ইন্টারনেট টাওয়ার স্থাপনের নামে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে প্রতারণা করে হাতিয়ে নেওয়া ৮ লাখ ৮০ হাজার টাকা জব্দ করা হয়েছে। শুক্রবার (১২ জুলাই) দুপুরে এক ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন ডিবি পুলিশের ওসি রূপন কুমার সরকার।

এর আগে, বৃহস্পতিবার সাতক্ষীরা ও নারায়ণগঞ্জে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে যশোর ডিবি পুলিশ। আটকরা হলেন, সাতক্ষীরার কলারোয়া উপজেলার রেজাউল করিম (৫৫) ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি পূর্বপাড়ার রফিকুল ইসলাম (৫৮)।

ডিবি পুলিশের ওসি রূপন কুমার সরকার জানান, আটকরা ইন্টারনেট নেটওয়ার্ক টাওয়ার স্থাপনের নামে সারাদেশে প্রতারণা করে থাকে। দীর্ঘ এক মাস ধরে এ চক্রটি ছদ্মনাম ব্যবহার করে যশোরের অভয়নগর উপজেলার গুয়াখোলায় অফিস পরিচালনা করছিলো। তারা ইন্টারনেট নেটওয়ার্ক টাওয়ার স্থাপনের প্রলোভন দেখিয়ে মণিরামপুর উপজেলার ছিলিমপুর বাজারের কীটনাশক ব্যবসায়ী মমিনুর রহমানের কাছ থেকে গত ৮ জুলাই নগদ ২৪ লাখ হাতিয়ে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় মমিনুর রহমান বাদী হয়ে অভয়নগর থানায় মামলা করেন।

এরপর ডিবি পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় অপরাধীদের শনাক্ত করে। সর্বশেষ বৃহস্পতিবার ডিবি পুলিশের দুটি টিম নারায়ণগঞ্জ ও সাতক্ষীরার কলারোয়া উপজেলায় অভিযান চালিয়ে রেজাউল ও রফিকুলকে আটক করে। এসময় তাদের কাছ থেকে হাতিয়ে নেওয়া ২৪ লাখ টাকার মধ্যে ৮ লাখ ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, আটকরা আন্তঃজেলা প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৬টি প্রতারণার মামলা রয়েছে।

সারাবাংলা/এমও

গ্রেফতার টাওয়ার স্থাপন প্রতারণা চক্র যশোর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর