Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোটা আন্দোলনে হামলার প্রতিবাদে বশেমুরবিপ্রবি’তে মশাল মিছিল

বশেমুরবিপ্রবি করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০২৪ ২০:৩৮

বশেমুরবিপ্রবি: কোটা সংস্কার আন্দোলনে সারাদেশে পুলিশের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল, অবস্থান কর্মসূচি ও মশাল মিছিল করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা। সন্ধ্যায় মশাল জ্বালিয়ে মশাল মিছিল করেন তারা। এছাড়া কোটা সংস্কারের দাবি জানিয়ে বিভিন্ন স্লোগানও দিতে থাকেন তারা।

শুক্রবার (১২ জুলাই) বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের লিপুজ ক্যান্টিন থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি পুরো ক্যাম্পাস ঘুরে মূল ফটকের সামনে এসে শেষ হয়। পরে শিক্ষার্থীরা সেখানে অবস্থান কর্মসূচি নেন।

মূল ফটকের সামনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা সারাদেশে কোটা আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এরপর সন্ধ্যা সাড়ে ৭টার এর দিকে ক্যাম্পাসে মশাল মিছিলের আয়োজন করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

গতকাল বৃহস্পতিবার (১১ জুলাই) শিক্ষার্থীরা যখন কোটা প্রথার যৌক্তিক সংস্কারের পক্ষে আন্দোলন শুরু করেন তখন আন্দোলনরত শিক্ষার্থীদের উপরে পুলিশ অতর্কিত হামলা চালায়। হামলায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে পুলিশ শিক্ষার্থীদের উপর হামলা চালায়। সেখানে কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আহত হন।

সারাবাংলা/এমও

কোটা আন্দোলন বশেমুরবিপ্রবি মশাল মিছিল


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর