Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্লাস চলাকালে স্কুলভবন ধসে ২১ শিক্ষার্থীর মৃত্যু, আটকা শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক
১৩ জুলাই ২০২৪ ১১:১৪

ঢাকা: নাইজেরিয়ায় উত্তর-মধ্যাঞ্চলের প্লাটু রাজ্যে একটি স্কুল ভবন ধসের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ২১ শিক্ষার্থী নিহত হয়েছে, আহত হয়েছে আরও অনেকে। এছাড়া ধ্বংসস্তূপে আটকা পড়েছে আরও প্রায় ১২০ জন। খবর: আল জাজিরা।

স্থানীয় সময় শুক্রবার সকালে এ মর্মান্তিক ঘটনা ঘটে। সকালে ক্লাস চলাকালে রাজ্যের জোস নর্থ জেলার সেন্টস একাডেমি কলেজের দুই তলাবিশিষ্ট ভবনটি ধসে পড়ে।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় টেলিভিশন চ্যানেল স্কুল ভবন ধসের ঘটনায় কমপক্ষে ১২ জনের মৃত্যুর খবর জানিয়েছে। কিন্তু রেড ক্রসের একজন মুখপাত্র এএফপি বার্তা সংস্থাকে বলেছেন যে ভবন ধসের কারণে কমপক্ষে ২১ জন শিক্ষার্থী নিহত হয়েছে।

প্লাটু রাজ্যের তথ্য কমিশনার এক বিবৃতিতে জানান, স্কুলে ভবন ধসের ঘটনায় আনুমানিক ১২০ জন আটকা পড়েছে এবং আটকা পড়াদের অনেককে উদ্ধার করা হয়েছে। আহতদের কোনো ধরনের কাগজপত্র বা অর্থ ছাড়াই জরুরি ভিত্তিতে চিকিৎসাসেবা দিতে হাসপাতালগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এই মর্মান্তিক ঘটনায় জন্য রাজ্য সরকার স্কুলের ভবনটির দুর্বল কাঠামো এবং নদীতীরের কাছে অবস্থানকে দায়ী করেছে। একই ধরনের সমস্যার মুখে থাকা বিদ্যালয়গুলো বন্ধ ঘোষণা করতে আহ্বান জানিয়েছে রাজ্য সরকার।

সারাবাংলা/একে

টপ নিউজ নাইজেরিয়া স্কুলভবন


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর