Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঠাকুরগাঁওয়ে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টারের ভিত্তি স্থাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ জুলাই ২০২৪ ১৭:০৪

ঠাকুরগাঁও: প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতির প্রায় সাড়ে ছয় বছর পর ঠাকুরগাঁওয়ের সালান্দর ইউনিয়নে ‘শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার’ প্রকল্পের কাজ শুরু হয়েছে।

শনিবার (১৩ জুলাই) দুপুর ২টায় ঠাকুরগাঁও সদর উপজেলার সালান্দর ইউনিয়নে শেখ কামাল আইটিতে ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার’র ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ সময় উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও-আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ আপেল, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগমসহ অনান্যরা।

তথ্যপ্রযুক্তি মন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের আইটিতে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এ প্রকল্প নিয়েছে সরকার।

শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার’ প্রকল্প পরিচালক মোহাম্মদ আতিকুল ইসলাম বলেন, ৬০ কোটি টাকা ব্যয়ে আগামী দুই বছরের মধ্যে ঠাকুরগাঁও শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের নির্মান কাজ শেষ করা হবে।

তিনি আরও বলেন, সরকারের নিজস্ব অর্থায়নে প্রকল্পটির আওতায় দেশের আরও ১৩টি নতুন জেলায় ১১১৫ কোটি ব্যয়ে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের কাজ শুরু হচ্ছে।

সদর উপজেলার সালন্দর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খাদেমুল ইসলাম বলেন, দেরিতে হলেও সরকারের সুনজর পড়েছে এ জেলায়। শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারটি’ চালু হলে এ জনপদ কর্মচঞ্চল হয়ে উঠবে।

এর আগে, ২০১৮ সালের ২৯ মার্চ ঠাকুরগাঁও বড় মাঠে আওয়ামীলীগের আয়োজিত এক বিশাল জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠাকুরগাঁওয়ে বিশেষ অর্থনীতি অঞ্চল, আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার, পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন, আন্তঃনগর ট্রেন সার্ভিস চালু, খাদ্য প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র, ইঞ্জিনিয়ারিং কলেজ, ঠাকুরগাঁও পৌরসভাকে আধুনিক মানের শহর রুপান্তরসহ বেশ কিছু প্রতিশ্রুতি দিয়েছিলেন।

সারাবাংলা/ইআ

ঠাকুরগাঁও শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর