Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোটা ইস্যুতে বগুড়ায় মুক্তিযোদ্ধার সন্তানদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ জুলাই ২০২৪ ১৮:১০

বগুড়া: কোটাকে ইস্যু করে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের কটূক্তি এবং দেশে নৈরাজ্যে সৃষ্টির প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন করা হয়েছে।

শনিবার (১৩ জুলাই) সকালে শহরের কেন্দ্রস্থল সাতমাথায় এ মানববন্ধনের আয়োজন করে আমরা মুক্তিযোদ্ধার সন্তান বগুড়া শাখা।

বক্তারা বলেন, কোটা জাতির পিতা বঙ্গবন্ধুর দেয়া উপহার। স্বাধীনতার পর মাত্র কয়েক বছর এটি কার্যকর ছিল এবং মুক্তিযোদ্ধার সন্তানরা এর সুবিধা কম পেয়েছে। মেধাতালিকাতায় পাস করার পরেই কোটার বিষয়টি আসে। মুক্তিযোদ্ধার সন্তানরা আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আইনের আশ্রয় নিয়েছেন। আদালতই কোটার বিষয়ে সিদ্ধান্ত দিবে। কোটার নামে যারা দেশবিরোধী, সরকারবিরোধী ষড়যন্ত্র করছে তাদের প্রতিহত করতে হবে।

বক্তারা আরও বলেন, ছাত্রদের উস্কে দিয়ে কোটার নামে আন্দোলন করে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা চালান হচ্ছে। কোটা বিরোধীরা রাজপথ না ছাড়লে মুক্তিযোদ্ধার সন্তানেরাও রাজপথ থেকে ফিরবে না।

আমরা মুক্তিযোদ্ধা সন্তান বগুড়া শাখার সভাপতি সুলতান মাহমুদ প্রিন্সের সভাপতিত্বে মানববন্ধনের সঞ্চালনা করেন সংগঠনের সদস্য সচিব আজিজুর রহমান সুমন। মানববন্ধনে বগুড়া জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বাবলু, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ খান, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল বারী, আমিনুল ফরিদ, মাহমুদুন্নবী রাসেল, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের পাভেল রানা, মুক্তিযোদ্ধা মহাজোট ও প্রজন্ম কমান্ডের শাহিনুজ্জামান,আমারা মুক্তিযোদ্ধার সন্তান বগুড়ার রাশেদুল হাসানসহ মুক্তিযোদ্ধার সন্তানরা অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

আন্দোলন কোটা টপ নিউজ বগুড়া মুক্তিযোদ্ধার সন্তান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর