Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসির বিপক্ষে ফাইনালিসিমা খেলতে চান ইয়ামাল

স্পোর্টস ডেস্ক
১৩ জুলাই ২০২৪ ১৯:৫৮

মাত্র ১৬ বছর বয়সে ইউরো খেলতে নেমেই একের পর এক রেকর্ড গড়ে চলেছেন তিনি। দুর্দান্ত পারফরম্যান্সে স্পেনের হয়ে প্রথমবার বড় কোন টুর্নামেন্টে খেলতে এসেই ফাইনালে পৌঁছে গেছেন লামিন ইয়ামাল। ১৪ জুলাইয়ের ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ইয়ামালের স্পেন। ফাইনালে আগে ইয়ামাল বলছেন, ইউরোর জিতে মেসির আর্জেন্টিনার বিপক্ষে ফাইনালিসিমা খেলতে চান তিনি।

কোপা আমেরিকার চ্যাম্পিয়ন ও ইউরো চ্যাম্পিয়নদের নিয়ে আয়োজন করা হয় ফাইনালিসিমার। সবশেষ ২০২১ সালের কোপা জেতা মেসির আর্জেন্টিনা ও ২০২০ সালের ইউরো জেতা ইতালি মুখোমুখি হয়েছিল এই ম্যাচে। ২০২২ সালের এই ফিনালিসিমায় ইতালিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা।

এবারও টানা দ্বিতীয়বারের মতো কোপার ফাইনালে পৌঁছে গেছে আর্জেন্টিনা। এদিকে ১২ বছর পর ইউরোর ফাইনালে উঠেছে স্পেন। নিজেদের ফাইনালে দুই দলই যদি জিতে যায়, তাহলে পরবর্তী ফাইনালিসিমায় মুখোমুখি হবে আর্জেন্টিনা-স্পেন। মেসি যদি ততদিন আর্জেন্টিনার হয়ে খেলেন, তাহলে সেই ম্যাচে মুখোমুখি হবেন মেসি-ইয়ামাল।

ইউরো চলার মাঝেই ২০০৭ সালে বার্সায় খেলা অবস্থায় মেসির সাথে তোলা শিশু ইয়ামালের ছবি বেশ আলোচনার জন্ম দিয়েছে। এর মাঝেই ইয়ামাল বলছেন, মেসির বিপক্ষে ফাইনালিসিমা খেলতে মুখিয়ে আছেন তিনি, ‘আশা করছি মেসি কোপা আমেরিকা জিতবেন। আর এইদিকে আমরা ইউরো জিতব। তার বিপক্ষে ফাইনালিসিমা খেলার জন্য অপেক্ষায় আছি।’

 

সারাবাংলা/এফএম

ইউরো ২০২৪ ফাইনালিসিমা মেসি লামিন ইয়ামাল স্পেন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর