Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যশোরে কোটা বহাল রাখার পক্ষে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ জুলাই ২০২৪ ২০:৩৩

যশোর: সরকারি চাকরির নিয়োগে কোটা বহাল রাখার পক্ষে সংবাদ সম্মেলন করেছেন যশোরের মুক্তিযোদ্ধারা। ‘জেলার মুক্তিযোদ্ধাবৃন্দ’র ব্যানারে শনিবার (১৩ জুলাই) দুপুরে জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুজিব বাহিনীর বৃহত্তর যশোর জেলার ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ও জাসদের কেন্দ্রীয় কার্যকরি সভাপতি সভাপতি রবিউল আলম। সংবাদ সম্মেলনে কোটা বিরোধী আন্দোলনকারীদের বিরুদ্ধে জাতীয় পতাকার অবমাননা ও সুপ্রিম কোর্টের আদেশ লঙ্ঘনের অভিযোগ এনে তীব্র নিন্দা ও প্রতিবাদে জানানো হয়।

লিখিত বক্তব্যে মুক্তিযোদ্ধা রবিউল আলম বলেন, ‘সরকারি দফতর, স্বায়ত্বশাসিত বা আধা স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও বিভিন্ন করপোরেশনে চাকরিতে সরাসরি নিয়োগের ক্ষেত্রে ৯ম থেকে ১৩ তম গ্রেডে (১ম ও ২য় শ্রেণি) কোটা পদ্ধতি বাতিলের দাবিতে বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা আন্দোলন করছে। এই আন্দোলনের মাধ্যমে তারা জনদুর্ভোগ সৃষ্টি করছে।’

তিনি উল্লেখ করেন, বাংলাদেশ, ভারত, পাকিস্তানসহ তৃতীয় বিশ্বের দেশে দেশে সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা প্রচলিত ছিল এবং আছে। সামগ্রিক প্রয়োজনেই কোটা বহাল রাখতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সহ-সভাপতি হায়দার গণি খান পলাশ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এইএচএম মুযহারুল ইসলাম মন্টু, সাবেক ডেপুটি কমান্ডার আফজাল হোসেন দোদুল, মমিয়ুর রহমান, আবুল হোসেন, সাবেক জেলা কমান্ডার শেখ আব্দুল রাজ্জাক, আব্দুস সাত্তার, নজরুল ইসলাম চাকলাদার, অধ্যক্ষ হারুন অর রশিদসহ শতাধিক মুক্তিযোদ্ধা।

সারাবাংলা/এমও

কোটা বহাল মুক্তিযোদ্ধা যশোর সংবাদ সম্মেলন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর