Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুরিয়ারের গাড়ি থেকে ৫ ল্যাপটপ চুরি, গ্রেফতার ২

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ জুলাই ২০২৪ ২০:৩৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে একটি কুরিয়ার সার্ভিসের মালামাল বোঝাই কাভার্ডভ্যান থেকে পাঁচটি ল্যাপটপ চুরির ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, এদের মধ্যে একজন পেশাদার চোর। তার চুরি করা ল্যাপটপগুলো বিক্রির জন্য নিয়েছিলেন গ্রেফতার অপরজন, যিনি কম্পিউটার সরঞ্জাম ব্যবসায়ী।

শুক্রবার (১২ জুলাই) রাতে নগরীর আকবর শাহ থানা এলাকা থেকে দুজনকে গ্রেফতারের পর চারটি ল্যাপটপ উদ্ধার করেছে হালিশহর থানা পুলিশ।

গ্রেফতার দুজন হল – মো. ইসমাইল (২১) ও ইসমাইল রাহি (২৮)। এদের মধ্যে ইসমাইল পেশাদার চোর এবং রাহি আকবর শাহ থানার সেভেন মার্কেট মোড়ে কম্পিউটার টেকনোলজি নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিক বলে পুলিশ জানিয়েছে।

গত ২৫ জুন ভোরে নগরীর হালিশহর থানার সবুজবাগ এলাকায় পিসি সড়কে রেইনবো কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ডভ্যান থেকে পাঁচটি ল্যাপটপ চুরি হয়। এ ঘটনায় শুক্রবার (১২ জুলাই) সকালে হালিশহর থানায় কুরিয়ার সার্ভিসের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কায়সার হামিদ সারাবাংলাকে জানান, গ্রাহকের বিভিন্ন চালানের মালামাল নিয়ে কাভার্ডভ্যানটি ঢাকার উদ্দেশে রওনা দেয়ার জন্য অপেক্ষমাণ ছিল। ঢাকায় পৌঁছার পর চালান অনুযায়ী মালামাল হিসেব করতে গিয়ে দেখা যায়, দুটি আলাদা চালানের দুটি কার্টনে থাকা পাঁচটি ল্যাপটপ নেই।

‘কুরিয়ার সার্ভিসের লোকজন সারাদেশে তাদের সকল শাখায় মেসেজ পাঠিয়ে ভুলক্রমে অন্য কোনো গাড়িতে কার্টন দুটি গেছে কি না যাচাই করে। এরপর সবুজবাগে তাদের অফিসের সামনে থাকা সিসি ক্যামেরার ফুটেজ যাচাই করে দেখতে পায়, এক যুবক কাভার্ডভ্যানের দরজা খুলে ল্যাপটপগুলো চুরি করে নিয়ে গেছে। আমাদের কাছে অভিযোগ করার পর আমরা ইসমাইলকে শনাক্ত করি। তার বিরুদ্ধে আমাদের থানায় আরও চুরির অভিযোগ আছে।’

ওসি কায়সার বলেন, ‘ইসমাইলকে গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমরা কম্পিউটার সরঞ্জাম বিক্রয় প্রতিষ্ঠান মালিক ইসমাইল রাহির বিষয়ে তথ্য পাই। আমরা কম্পিউটার টেকনোলজি নামে ওই প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে চারটি ল্যাপটপ উদ্ধার করি এবং মালিক রাহিকে গ্রেফতার করি। রাহি জানিয়েছেন, ল্যাপটপগুলো চুরি করে আনা হয়েছে জানার পরও তিনি বিক্রির জন্য নিজের কাছে নিয়েছিলেন। চারটি উদ্ধারের পর আরেকটি ল্যাপটপ কী করেছেন, সে বিষয়ে তিনি সুনির্দিষ্ট তথ্য এখনও দেননি। তাদের পরবর্তীতে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।’

গ্রেফতার দুজনকে শনিবার আদালতে হাজিরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে ওসি জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর