Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাইব্রেকারে কানাডাকে হারিয়ে কোপায় তৃতীয় উরুগুয়ে

স্পোর্টস ডেস্ক
১৪ জুলাই ২০২৪ ০৮:০৯

সেমিতে হেরে শিরোপা লড়াই থেকে ছিটকে পড়েছিল দুই দলই। কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয়েছিল উরুগুয়ে ও কানাডা। রোমাঞ্চকর এক ম্যাচে পিছিয়ে পড়েও ৯২ মিনিটে উরুগুয়েকে সমতায় ফিরিয়ে ম্যাচ টাইব্রেকারে নিয়ে যান লুইস সুয়ারেজ। শেষ পর্যন্ত টাইকব্রেকারে কানাডাকে ৪-৩ গোলে হারিয়ে তৃতীয় হয়েই টুর্নামেন্ট শেষ করল উরুগুয়ে।

ম্যাচের শুরুতে এগিয়ে গিয়েছিল উরুগুয়েই। ৮ মিনিটে দলকে এগিয়ে দেন রদ্রিগো বেন্টাকুর। ২২ মিনিটে সমতায় ফেরান কানাডার ইসমাইল কোন। প্রথমার্ধ শেষ হয় ১-১ সমতায়।

দ্বিতীয়ার্ধেরর প্রায় পুরোটা সময় গোলের চেষ্টা করেও এগিয়ে যেতে পারছিল না দুই দলই। অবশেষে ৮০ মিনিটে কানাডাকে এগিয়ে দেন জোনাথন ডেভিড। তার এই গোলেই দারুণ এক জয়ের স্বপ্ন দেখছিল কানাডা। তবে বদলি হিসেবে নেমে খুব সম্ভবত জাতীয় দলের হয়ে নিজের শেষ ম্যাচে অবিশ্বাস্য এক প্রত্যাবর্তনের গল্প লিখলেন লুইস সুয়ারেজ। ৯২ মিনিটে দারুণ এক গোলে ম্যাচে সমতা ফেরান তিনি। উরুগুয়ের হয়ে তিনিই সবচেয়ে বেশি বয়সে গোল করার ইতিহাস গড়লেন। নির্ধারিত সময়ে ২-২ গোলে ড্রয়ে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে প্রথম দুই শটে গোল করে দুই দল। তৃতীয় শটে গিয়ে পেনাল্টি মিস করেন কানাডার কোন। পঞ্চম শট মিস করেন কানাডার আলফানসো ডেভিস। নিজেদের ৪ শটে গোল করেই জয় নিশ্চিত করে উরুগুয়ে। পেনাল্টি শটে গোল করেন সুয়ারেজও। এই জয় দিয়েই খুব সম্ভবত উরুগুয়ের জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেললেন সুয়ারেজ।

 

সারাবাংলা/এফএম

উরুগুয়ে কানাডা কোপা আমেরিকা ২০২৪ টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর