Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোপার কোন বিভাগে সেরা কারা

স্পোর্টস ডেস্ক
১৫ জুলাই ২০২৪ ১২:৩৫

দীর্ঘ এক মাসের জমজমাট লড়াই শেষে পর্দা নামল কোপা আমেরিকার এবারের আসরের। ফাইনালে ১১২ মিনিটে করা লাউতারো মার্টিনেজের একমাত্র গোলে কলম্বিয়াকে হারিয়ে রেকর্ড ১৬তম শিরোপা জিতেছে আর্জেন্টিনা। এবারের টুর্নামেন্টের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন কলম্বিয়ার হামেস রদ্রিগেজ, সর্বোচ্চ গোলদাতা আর্জেন্টিনার লাউতারো মার্টিনেজ ও সেরা গোলরক্ষক আর্জেন্টিনার এমি মার্টিনেজ।

এবারের টুর্নামেন্টে কলম্বিয়ার সবচেয়ে বড় ভরসা ছিলে রদ্রিগেজ। পুরো আসরেই দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি। এবার মোট ৬টি অ্যাসিস্ট করেছেন তিনি। কোপার ইতিহাসে এটিই সর্বোচ্চ। ফাইনালে তাই সাফল্য না পেলেও গোল্ডেন বল উঠেছে হামেসের হাতেই।

ইন্টারের হয়ে দুর্দান্ত মৌসুম কাটানো লাউতারো মার্টিনেজ এবারের আসরে দারুণ পারফর্ম করেছেন। আর্জেন্টিনার ফাইনাল জয়ের নায়কও তিনি। টুর্নামেন্টে মোট ৫ গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন লাউতারো মার্টিনেজ।

সেরা গোলরক্ষকের পুরস্কার উঠছে আর্জেন্টিনা কিপার এমি মার্টিনেজের হাতে। কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিপক্ষে টাইব্রেকারে দুর্দান্ত সেভ করেছেন তিনি। পুরো টুর্নামেন্টজুড়েই তিনি গোলপোস্টের সামনে অবিচল ছিলেন। গোল্ডেন গ্লোভসও উঠেছে তাই তার হাতেই।

এবারের কোপাকে ফেয়ার প্লে অ্যাওয়ার্ড পেয়েছে কলম্বিয়া দল।

সারাবাংলা/এফএম

আর্জেন্টিনা এমি মার্টিনেজ কোপা আমেরিকা ২০২৪ লাউতারো মার্টিনেজ হামেস রদ্রিগেজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর