Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবিতে জড়ো হচ্ছেন আন্দোলনকারীরা, এসেছেন মেডিকেল শিক্ষার্থীরাও

ঢাবি করেসপন্ডেন্ট
১৫ জুলাই ২০২৪ ১৩:৩৮

ঢাবি: কোটা আন্দোলনকারীদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ‘অপমানজনক’ বক্তব্য প্রত্যাহার এবং কোটা সংস্কারের একদফা দাবি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হচ্ছেন আন্দোলনকারীরা। কিছুক্ষণের মধ্যে একটি বিক্ষোভ মিছিল করার কথা জানিয়েছেন তারা।

সোমবার (১৫ জুলাই) দুপুর ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হতে দেখা যায় আন্দোলনকারীদের।

সরেজমিনে দেখা যায়, ঢাকা মেডিকেল কলেজ থেকেও একদল শিক্ষার্থী এসেছেন বিক্ষোভে।

চলমান আন্দোলনের সমন্বয়করা জানিয়েছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজসহ আরও কয়েকটি প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা এসে যোগ দেবেন মিছিলে।

এদিকে, বিক্ষোভ মিছিলে যোগ দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলগুলোতে মাইকিং করে শিক্ষার্থীদের উৎসাহিত করতে দেখা যায় আন্দোলনকারীদের একটি অংশকে। এসময় তাদের ‘তুমি নও আমি নই, রাজাকার রাজাকার’, ‘চাইলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’ প্রভৃতি স্লোগান দিতে দেখা যায়।

প্রসঙ্গত, গতকাল গণভবনে চীন সফর নিয়ে সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে তাদের এত ক্ষোভ কেন? মুক্তিযোদ্ধাদের নাতি-পুতিরা চাকরি পাবে না তো কি রাজাকারের নাতি-পুতিরা চাকরি পাবে? এটি দেশবাসীর কাছে আমার প্রশ্ন।’ প্রধানমন্ত্রীর এ বক্তব্যের পর থেকেই কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে আসছেন।

সারাবাংলা/আরআইআর/এমও

আন্দোলন কোটা আন্দোলন টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর