Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনায় শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ জুলাই ২০২৪ ২০:৩৭

খুলনা: কোটা সংস্কারের এক দফা দাবিতে ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কোটা আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে খুলনায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (১৫ জুলাই) বিকেল ৫টায় মিছিল নিয়ে খুলনা জিরোপয়েন্টে অবস্থান নেন শিক্ষার্থীরা। তাদের আন্দোলনে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষার্থীরাও অংশ নেন। এ সময় খুলনা-সাতক্ষীরা এবং খুলনা-ঢাকা-বাগেরহাট মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সন্ধ্যায় একই মহাসড়কের সাচিবুনিয়া মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘মেধা যার মেধা যার, চাকরি তার চাকরি তার’, ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’— প্রভৃতি স্লোগান দেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, কোটা প্রথার সংস্কার সব শিক্ষার্থীর প্রাণের দাবি। যতদিন কোটার সঠিক সংস্কার না হবে, ততদিন তাদের আন্দোলন চলবে।

সারাবাংলা/একে

অবরোধ কুয়েট কোটা আন্দোলন খুলনা খুলনা বিজ্ঞান ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় খুলনা বিশ্ববিদ্যালয় সড়ক অবরোধ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর