Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেঁচে আছেন গুলিবিদ্ধ মিতা, বললেন ‘রক্ত দিয়েছি, আরও দেব’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ জুলাই ২০২৪ ০৮:৩৭

রংপুর: রংপুরে কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে মিতাউল জান্নাত মিতা নামে এক শিক্ষার্থীর মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়েছিল। তবে আন্দোলনে গুরুতর আহত মিতা এখনও জীবিত। মঙ্গলবার (১৬ জুলাই) রাতে ফেসবুক লাইভে এসে তিনি তার জীবিত থাকার বিষয়টি নিশ্চিত করেছেন।

লাইভে তিনি বলেন, ‘কোটা সংস্কার আন্দোলনে অন্যান্য শিক্ষার্থীদের মত আজ দুপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেটের সামনে অবস্থান নিয়েছিলাম। হঠাৎ করেই পুলিশ আমাদের উপর রাবার বুলেট ছোড়ে। আমার চোখের উপরে এবং নিচে আঘাত লাগে। আমাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে শিক্ষার্থীরা।’

তিনি বলেন, ‘অনেকে ভেবেছিলেন যে আমি নিহত হয়েছি। তবে আমি রক্ত যেহেতু দিয়েছি প্রয়োজনের রক্ত আরো দেবো কিন্তু আমি আমার ন্যায্য অধিকার চাই। আমি মনে করি এই আন্দোলন গণঅভ্যুত্থানে রূপ নেওয়া উচিত।”

গতকাল মঙ্গলবার দিনভর রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে কোটা সংস্কার আন্দোলনকারীদের ব্যাপক সংঘর্ষ হয়। এ সব সংঘর্ষে এখন পর্যন্ত ছয়জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। রাজধানী ঢাকায় দুইজন, চট্টগ্রামে তিনজন ও রংপুরে একজনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে।

এর জেরে সন্ধ্যায় দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়। পরে সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত সব কলেজ বন্ধের নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

সারাবাংলা/এমও

কোটা আন্দোলন গুলিবিদ্ধ মিতা টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর