Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাতক্ষীরায় কোটা সংস্কার আন্দোলনে ত্রিমুখী সংঘর্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ জুলাই ২০২৪ ১৮:২৭

সাতক্ষীরায় কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। ছবি: সারাবাংলা

সাতক্ষীরা: সাতক্ষীরায় কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়া ও হামলা-পালটা হামলার ঘটনা ঘটেছে। তবে সংঘর্ষে কেউ গুরুতর আহত হননি।

বুধবার (১৭ জুলাই) দুপুরে সাতক্ষীরা শহরের সিবি হাসপাতালসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়সংলগ্ন সড়ক থেকে কোটাবিরোধীদের একটি মিছিল বের হয়। মিছিলটি নারকেলতলা মোড় এলাকায় যাওয়ার পথে সিবি হাসপাতালসংলগ্ন এলাকায় পৌঁছালে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ হয়। এ সময় কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। কিছুক্ষণের মধ্যে তারা লাটিসোঁটা ও ইটপাটকেল নিয়ে সংগঠিত হলে দুপক্ষের মধ্যে ফের সংঘর্ষ হয়। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

কোটা সংস্কার আন্দোলনের সমম্বয়ক ইমরান হোসেন বলেন, ডিসি অফিসসংলগ্ন এলাকা থেকে আমরা একটি শান্তিপূর্ণ মিছিল নিয়ে নারকেলতলা এলাকার দিকে যাচ্ছিলাম। সিবি হাসপাতালসংলগ্ন এলাকায় পৌঁছালে ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর হামলা চালায়। এতে আমরা ছত্রভঙ্গ হয়ে যাই। কিছুক্ষণের মধ্যে আমরা সংগঠিত হয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের পালটা ধাওয়া দেই।

জেলা মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সাধারণ সম্পাদক সৈয়দ হাসান ইমান বলেন, কোটা সংস্কার আন্দোলনে অরাজনৈতিক প্লাটফর্ম থেকে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করুক, এটা অন্য বিষয়। কিন্তু এই আন্দোলনে ছাত্রদল ও ছাত্রশিবির ঢুকে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। আমরা এর প্রতিবাদ জানিয়েছি মাত্র।

সাতক্ষীরা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক বিন আব্দুল আজিজ বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। আন্দোলনের পক্ষে-বিপক্ষের কেউ এখন মাঠে নেই।

সারাবাংলা/টিআর

কোটা আন্দোলন কোটা সংস্কার আন্দোলন সংঘর্ষ সাতক্ষীরা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর