Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কমপ্লিট শাটডাউন কর্মসূচি চলছে, ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ জুলাই ২০২৪ ০৯:৩৩

ঢাকা: পুলিশ-র‍্যাব-আনসার-বিজিবির যৌথ হামলার প্রতিবাদে আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) দেশব্যাপী ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি পালন করছে কোটা সংস্কারের পক্ষে আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা জানিয়েছে, আজ অ্যাম্বুলেন্স ছাড়া রাস্তায় অন্য কোনো গাড়ি চলবে না। হাসপাতাল ও জরুরি সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান ছাড়া বন্ধ থাকবে সবকিছু।

বুধবার (১৭ জুলাই) রাত ৮টার দিকে এ কর্মসূচি ঘোষণা করেন আন্দোলনকারীরা। বুধবার রাতে আন্দোলনের সমন্বয়কদের একজন আসিফ মাহমুদ তার ফেসবুক পোস্টে কর্মসূচি ঘোষণা করে লিখেন, “শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ওপর পুলিশ, বিজিবি, র‍্যাব, সোয়াটের ন্যাক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত ও এক দফা দাবিতে আগামীকাল ১৮ জুলাই সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করছি।”

বৃহস্পতিবার সকালে সরেজমিন দেখা গেছে, ঢাকা চট্টগ্রাম মহাসড়ক, ঢাকা মহাসড়ক ও ঢাকা আরিচা মহাসড়কে সম্পূর্ণ যান চলাচল বন্ধ রয়েছে। আটকে দিয়েছে শিক্ষার্থী ও অভিভাবকরা। রাজধানীর সড়কগুলোতেও যান চলাচল নেই। জরুরি দু-একটি গাড়ি ছাড়া রাজধানীর সড়কেও যান চলাচল নেই। তবে মেট্রোরেল যথারীতি চলছে।

কমপ্লিট শাটডাউনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম এ তথ্য জানান।

এদিকে, বুধবার রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় আগুন দেয় দুর্বৃত্তরা। বুধবার (১৭ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে ঘটনার সুত্রপাত হয় বলে জানান প্রত্যক্ষদর্শী শাহিনুর রহমান শাহিন।

সারাবাংলা/ইউজে/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর