Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ রাবি শিক্ষার্থীদের

রাবি করেসপন্ডেন্ট
১৮ জুলাই ২০২৪ ১৭:৩৩

রাবি: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি চলছে। এ কর্মসূচির অংশ হিসেবে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজার থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন তারা। এসময় পুলিশ আন্দোলনকারীদের বাধা দেয়।

বিক্ষোভ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। এসময় তারা ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্র সমাজ জেগেছে’, ‘ঢাবিতে হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘চবিতে হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘আমার ভাইয়ের রক্ত কেন, প্রশাসন জবাব চাই’, ‘দিয়েছি তো রক্ত, আরো দেবো রক্ত’, ‘রক্তের বন্যায়, ভেসে যাবে অন্যায়’, ‘পুলিশ দিয়ে আন্দোলন, বন্ধ করা যাবে না’ স্লোগান দেন।

আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, আমরা এতো দিন শান্তিপূর্ণ আন্দোলন করে আসছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদেরকে কথা দিয়েছিলেন যে তাদের রক্ত থাকতে প্রশাসনকে তারা ক্যাম্পাসে প্রবেশ করতে দেবে না। কিন্তু গতকাল প্রশাসন আমাদের রক্তের ওপর দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করেছে। আজকে আমরা এখানে অবস্থান করেছি অথচ আমাদের ক্যাম্পাসে আমাদেরকে ঢুকতে দেয়া হচ্ছে না। আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি কিন্তু তারা সশস্ত্র অবস্থায় বিশ্ববিদ্যালয় গেটে দাঁড়িয়ে আছে।

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মো. তামিম বলেন, বিশ্ববিদ্যালয়, হল, মেস সব বন্ধ করে দেয়া হয়েছে। আমরা কিছুদিন আগেই বাড়ি থেকে এসেছি, এখন আবার বাড়ি চলে যেতে হচ্ছে। একটা যৌক্তিক দাবিতে আমরা আন্দোলনে নেমেছিলাম। কিন্তু তারা সেটাকে উপেক্ষা করে আমাদের আন্দোলনকে প্রতিহত করার চেষ্টা করছে। তারা সারাদেশে নৃশংস হামলা চালিয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছি, এখানেও পুলিশ বাধা দিচ্ছে।

সারাবাংলা/এনইউ

অবরোধ টপ নিউজ ঢাকা-রাজশাহী মহাসড়ক রাবি শিক্ষার্থী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর