Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজিবির পাহারায় চট্টগ্রাম থেকে ট্রেনে তেল পরিবহন শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ জুলাই ২০২৪ ১৮:৪০

চট্টগ্রাম ব্যুরো: আট দিন বন্ধ থাকার পর বর্ডার গার্ড অব বাংলাদেশের (বিজিবি) প্রহরায় চট্টগ্রাম থেকে ট্রেনে জ্বালানি তেল পরিবহন শুরু হয়েছে। প্রথমদিনে চারটি তেলবাহী ট্রেন চট্টগ্রাম থেকে ঢাকা-সিলেট এবং জেলায় বিভিন্ন গন্তব্যে পৌঁছেছে।

বিজিবি ও রেলওয়ে পূর্বাঞ্চল কর্তৃপক্ষের দেয়া তথ্য অনুযায়ী, শুক্রবার (২৬ জুলাই) ভোর সাড়ে পাঁচটার দিকে ২৪টি তেলবোঝাই বগিসহ একটি ট্রেন চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। ভোর সাড়ে ছয়টায় ১৬টি তেলবাহী বগিসহ আরেকটি ট্রেন সিলেটের উদ্দেশে রওনা হয়। সকাল ১০টায় ১২টি তেলবাহী বগিসহ একটি ট্রেন দোহাজারির উদ্দেশে এবং সকাল ১১টায় ১২টি তেলবাহী বগিসহ একটি ট্রেন হাটহাজারীর উদ্দেশে চট্টগ্রাম রেলস্টেশন ছেড়ে যায়।

বিজিবির ব্যাটালিয়ন-৮ চট্টগ্রামের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী সারাবাংলাকে জানান, তেলবাহী প্রতিটি ট্রেনে বিজিবির এক প্লাটুন করে সদস্য নিরাপত্তার দায়িত্বে মোতায়েন ছিল। সব ট্রেনই নিরাপদে গন্তব্যে পৌঁছেছে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার মো. মনিরুজ্জামান সারাবাংলাকে জানান, সকাল থেকে চারটি তেলবাহী ট্রেন বিজিবির নিরাপত্তা পাহারায় রেলস্টেশন ছেড়ে গেছে। তেলবোঝাই ট্রেন পরবর্তীতেও সূচি অনুযায়ী চলাচল করবে।

কোটা সংস্কার আন্দোলনে সংঘাত, প্রাণহানির প্রেক্ষিতে অস্থিতিশীল পরিস্থিতিতে গত ১৮ জুলাই থেকে বন্ধ হয়ে যায় যাত্রী ও পণ্যবাহী ট্রেন চলাচল।

সারাবাংলা/আইসি/আরডি

চট্টগ্রাম টপ নিউজ ট্রেন তেল পরিবহন বিজিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর