Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোটা সংস্কারের আরও ২ সমন্বয়ক ডিবি হেফাজতে

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ জুলাই ২০২৪ ২২:০১

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আরেক সমন্বয়ক নুসরাত তাবাসসুম এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক আরিফ সোহেলকে হেফাজতে নিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)।

রোববার (২৮ জুলাই) ভোর ৪টার দিকে আরিফ সোহেলকে তার ভাড়া বাসা থেকে হেফাজতে নেওয়া হয়। আরিফের ছোট বোন উম্মে খায়ের ঈদি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আরিফ সোহেল বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৭–১৮ শিক্ষাবর্ষের (৪৭তম ব্যাচ) শিক্ষার্থী। তিনি পরিবারের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী আমবাগান এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

এদিকে, একই দিন ভোরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নুসরাত তাবাসসুমকে মিরপুর রূপনগরের তার এক আত্মীয়ের বাসা থেকে পুলিশ হেফাজতে নেওয়া হয়।

নুসরাত তাবাসসুম ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শামসুন নাহার হলেরও সমন্বয়কের দায়িত্বে ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৮–১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক নুসরাত তাবাসুম ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক আরিফ সোহেলকে ডিবি হেফাজতে নেওয়া অভিযোগের বিষয়ে জানতে চাইলে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদ বলেন, ‘আগের সমন্বয়কদের যে কারণে নেওয়া হয়েছে, তাদেরও সেই একই কারণে হেফাজতে নেওয়া হলো।’

এর আগে, দুই দিনে পাঁচ সমন্বয়ককে তুলে নিয়ে গেছে ডিবি পুলিশ। এর মধ্যে গতকাল শনিবার (২৭ জুলাই) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলমকেও ডিবি হেফাজতে নেওয়া হয়।

আর শুক্রবার (২৬ জুলাই) বিকেলে গণস্বাস্থ্য হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা থেকে সমন্বয়ক নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বাকের মজুমদারকে তুলে নিয়ে যায় ডিবি। এরা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এ নিয়ে মোট সাতজন সমন্বয়ককে ডিবি হেফাজতে নেওয়ার খবর পাওয়া গেল।

সারাবাংলা/পিটিএম

কোটা আন্দোলন ডিবি হেফাজত সমন্বয়ক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর