Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেরালায় ভূমিধসে নিহত বেড়ে ১৪৩

আন্তর্জাতিক ডেস্ক
৩১ জুলাই ২০২৪ ১০:৫৮

ভারতের কেরালা রাজ্যে ভারী বর্ষণে সৃষ্ট ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ১৪৩ জনে দাঁড়িয়েছে। এখনো বহু মানুষ চাপা পড়ে আটকে আছেন। এছাড়া জীবিত উদ্ধার করা হয়েছে কমপক্ষে ২৫০ জনকে। চলছে উদ্ধার অভিযান।

এনডিটিভি খবরে বলা হয়েছে, সরকারি সংস্থাগুলো ক্ষতিগ্রস্ত এলাকায় উদ্ধার অভিযান চালালেও এখনও শতাধিক মানুষ আটকে থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে।

সোমবার দিবাগত রাত ৩টা ৪০ মিনিটের দিকে রাজ্যের ওয়েনাডের মেপ্পাদি, মুন্দাকাল টাউন ও চুরালমালায় তিন দফা ভূমিধস হয়। এতে সেতু ধসে পড়ায় ও সড়ক ক্ষতিগ্রস্ত হওয়ায় সড়কপথে অন্যান্য জেলার সঙ্গে অঞ্চলটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

কেরালার মুখ্যমন্ত্রী পিনারাজ বিজয়নের দফতর থেকে জানানো হয়েছে, উপদ্রুত এলাকায় পৌঁছাতে একটি অস্থায়ী সেতু নির্মাণে সেনাবাহিনীকে সহায়তা করতে বলা হয়েছে।

এদিকে রাজ্যের চার জেলা ওয়েনাড, কোঝিকোড়, মালাপ্পুরম ও কান্নুরে রেড অ্যালার্ট জারি করেছে স্থানীয় আবহাওয়া বিভাগ।

ভারতের আবহাওয়া দফতর জানিয়েছে, কেরালায় ভারী বৃষ্টি এখনই থামছে না। তাদের পূর্বাভাস অনুযায়ী, আগামী বৃহস্পতিবার (১ আগস্ট) পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে। আর এই ভারী বৃষ্টির কারণে ব্যাহত হচ্ছে উদ্ধার কাজ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে কথা বলেছেন এবং এলডিএফ সরকারকে সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন। তিনি বিজেপি প্রধান জেপি নাড্ডাকে দলীয় কর্মীদের উদ্ধার কাজে সহায়তা নিশ্চিত করতেও বলেছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় এই দুর্যোগে নিহতদের পরিবারকে দুই লাখ রুপি করে ক্ষতিপূরণ এবং আহতদের ৫০ হাজার রুপি করে দেওয়ার ঘোষণা করা করেছে।

সারাবাংলা/ইআ

কেরালা টপ নিউজ ভয়াবহ ভূমিকম্প ভারী বৃষ্টি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর