Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রেইন স্টেশনের কিউআইও আবেদন শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট
১ আগস্ট ২০২৪ ২৩:১৬

ঢাকা: পুঁজিবাজারের এসএমই প্লাটফর্ম থেকে অর্থ সংগ্রহের অনুমোদন পাওয়া ব্রেইন স্টেশন ২৩ পিএলসির কোয়ালিফায়েড ইনভেস্টর অফারের (কিউআইও) তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির কিউআইও আবেদন গ্রহণ বৃহস্পতিবার (১ আগস্ট) সকাল ১০টা থেকে শুরু হয়েছে। এ আবেদন চলবে আগামী রোববার (৫ আগস্ট) বিকেল সাড়ে ৪টা পর্যন্ত চলবে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, গত ৯ জুন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ৯১১তম কমিশন সভায় কোম্পানিটিকে অর্থ সংগ্রহের অনুমোদন দেওয়া হয়।

জানা যায়, কোম্পানিটি কিউআইও’র মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীদের (কোয়ালিফাইড ইনভেস্টর) কাছে শেয়ার বিক্রি করে পাঁচ কোটি টাকা মূলধন উত্তোলন করবে। এ জন্য কোম্পানিটি ৫০ লাখ সাধারণ শেয়ার ইস্যু করবে। উত্তোলিত অর্থ কোম্পানিটি কম্পিউটার ও আইটি সামগ্রী এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

সূত্র মতে, ব্রেইন স্টেশন ২৩ পিএলসির শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। এসএমই সেক্টরে দীর্ঘমেয়াদী অর্থায়নের সুযোগ সৃষ্টির লক্ষ্যে এ অর্থ উত্তোলনের সুযোগ দেওয়া হয়েছে।

২০২৩ সালের ৩০ সেপ্টেম্বর তারিখে সমাপ্ত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৯২ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ২৮ পয়সা।

সারাবাংলা/জিএস/পিটিএম

ব্রেইন স্টেশন ২৩


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর