Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৯ দফা দাবিতে ভোলায় শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ আগস্ট ২০২৪ ২০:৫৯

ভোলা: কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সারা দেশে শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারসহ ৯ দফা দাবিতে ভোলায় বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। শুক্রবার (২ আগস্ট) জুমার নামাজের পর শহরের খলিফাপট্টি মসজিদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি পুলিশি বাধা উপক্ষো করে শহরের সদর রোড দিয়ে বাংলাস্কুল মোড় হয়ে ইলিশা বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে শেষ হয়। পরে সেখানে তারা সড়ক বন্ধ করে দিয়ে অবস্থান নেয়। প্রায় ১৫-২০ মিনিট অবস্থান নিয়ে কর্মসূচি সমাপ্ত করেন।

বিক্ষোভ মিছিলে প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। সড়কে অবস্থান করে তারা সেখানে প্রতিবাদ সভা করেন। এ সময় শহরের ব্যাপক পুলিশ, র‌্যাব ও নৌবাহিনী টহল দিলেও শিক্ষার্থীদের সাথে কোনো ঝামেলায় জাড়াতে দেখা যায়নি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা নর্থসাউথ ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ২য় বর্ষের শিক্ষার্থী ইসরাতুল হোসাইন জাবির, আহসান উল্লাহ ইউনিভার্সিটির শিক্ষার্থী মাহমুদ আলম লুবাইন, ভোলা সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী মো. যোবাইর হোসাইন, নাজিউর রহমান কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী হাসান মুনতাসির, ভোলা সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী অ্যানিসহ অনেকে।

কর্মসূচির নেতৃত্ব দেওয়া ইসরাতুল হোসাইন জাবির বলেন, ‘শিক্ষার্থীদের রক্তের উপর দিয়ে সরকারের সঙ্গে কোনো সংলাপ বা সমঝোতা করা হবে না। আগে শিক্ষার্থীদের নির্বিচারে গুলি করে হত্যার বিচার হতে হবে। একই সাথে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দেয়া ৯দফা দাবি দ্রুত বাস্তাবায়ন করতে হবে।’

এসব দাবি বাস্তাবায়ন না হওয়া পর্যন্ত তারা রাজপথে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়।

সারাবাংলা/এমও

কোটা সংস্কার আন্দোলন বিক্ষোভ মিছিল


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর