Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রত্যয় স্কিম থেকে শিক্ষকদের নাম প্রত্যাহার

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ আগস্ট ২০২৪ ১৩:৩৭

ঢাকা: সর্বজনীন পেনশনের ‘প্রত্যয়’ স্কিম থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরদের নাম প্রত্যাহার করা হয়েছে। শিক্ষকদের টানা সর্বাত্মক কর্মবিরতি ও আন্দোলনের পর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরইমধ্যে প্রত্যাহার সংক্রান্ত সার সংক্ষেপ অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৩ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন।

এম এ খায়ের বলেছেন, পেনশন সংক্রান্ত প্রত্যয় স্কিম থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের নাম প্রত্যাহার করা হয়েছে। প্রত্যাহার সংক্রান্ত সার সংক্ষেপ অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী।

এর আগে, গত সোমবার বিকেলে সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে শিক্ষকনেতাদের সঙ্গে শিক্ষামন্ত্রীসহ সরকারের ঊর্ধ্বতন মহলের বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হয়।

সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিমের প্রজ্ঞাপন বাতিলসহ তিন দফা দাবিতে ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি পালন করছেন দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা। এছাড়া তাদের আরও দুই দাবি ছিল, সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তন। এই দুই নিয়েও গত সোমবারের বৈঠকে আলোচনা হয়। তখন শিক্ষক নেতারা বলেছিলেন, এই দুই দাবিও পুরনের আশ্বাস পেয়েছেন। যা পর্যায়ক্রমে পূরণ করা হবে।

সারাবাংলা/জেআর/ইআ

নাম প্রত্যাহার প্রত্যয় স্কিম শিক্ষক সর্বজনীন পেনশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর