Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জরুরি বৈঠক ডেকেছেন স্বরাষ্ট্রমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ আগস্ট ২০২৪ ১৫:৪০

ফাইল ছবি: আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘাত-সহিংসতায় শিক্ষার্থী হত্যার বিচারসহ ৯ দফা দাবিতে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ সমাবেশ করছেন শিক্ষার্থীরা। উদ্ভূত পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক ডেকেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (৩ আগস্ট) সন্ধ্যা ৭টায় সচিবালয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানদের নিয়ে তিনি বৈঠক করবেন বলে জানা গেছে।

এদিকে, বুধবারের সিদ্ধান্ত অনুযায়ী প্রতিদিন ১৩ ঘণ্টা কারফিউ শিথিল থাকার সিদ্ধান্ত শেষ হচ্ছে আজ। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সুত্রে জানা গেছে, এই বৈঠকে কারফিউসংক্রান্ত নতুন সিদ্ধান্ত আসতে পারে।

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংস পরিস্থিতির প্রেক্ষাপটে গত ১৯ জুলাই রাতে সারাদেশে কারফিউ জারি করা হয়, সঙ্গে করা হয় সেনা মোতায়েন। পরে ২১ থেকে ২৩ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়। সহিংসতা দমনে সরকার অভিযান চালালে গত ২২ জুলাই থেকে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। ক্রমে বাড়ে কারফিউ শিথিলের সময়। ধীরে ধীরে খুলে দেওয়া হয় অফিস।

কিন্তু কোটাবিরোধী শিক্ষার্থীদের কর্মসূচিও চলতে থাকে এসবের পাশাপাশি। এর পর পরিস্থিতি কিছুটা শান্ত হলে গত চারদিন ১৩ ঘণ্টা করে কারফিউ শিথিলের সিদ্ধান্ত হয় বুধবার, যা আজ শনিবার শেষ হচ্ছে। কিন্তু উদ্ভূত পরিস্থিতিতে আন্দোলন ফের দানা বাধার প্রেক্ষাপটে নতুন কোনো সিদ্ধান্ত আসতে পারে বলে জানা গেছে।

উল্লেখ্য, সম্প্রতি কোটা সংস্কার আন্দোলন ঘিরে দেশজুড়ে সহিংসতায় সরকারি হিসাবে পুলিশ কর্মকর্তাসহ ১৫০ জন নিহত হয়েছেন। যদিও কথিত রয়েছে এ সংখ্যা ২০০ ছাড়িয়েছে।

সারাবাংলা/জেআর/পিটিএম

জরুরি বৈঠক স্বরাষ্ট্রমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর