Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোববার খুলছে না প্রাথমিক বিদ্যালয়

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ আগস্ট ২০২৪ ১৬:১৭

ঢাকা: টানা প্রায় দুই সপ্তাহ বন্ধ থাকার পর রোববার (৪ আগস্ট) থেকে প্রাথমিক বিদ্যালয় খোলার কথা থাকলেও তা হচ্ছে না। উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

শনিবার (৩ আগস্ট) মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় স্কুল খোলার বিষয় সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু বর্তমানে উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীদের নিরাপত্তা জরুরি। সেজন্য রোববার বিদ্যালয় খোলার সিদ্ধান্ত থেকে আপাতত সরে আসা হয়েছে।’

এর আগে, গত বুধবার (৩১ জুলাই) ১২টি সিটি করপোরেশন এবং নরসিংদী জেলার পৌরসভার বিদ্যালয় বাদে দেশের সব প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

ওই সময় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আক্তারুন্নাহারের সই করা আদেশে বলা হয়, ১২টি সিটি করপোরেশন এবং নরসিংদী জেলার পৌরসভা এলাকা ছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্ট পরিচালিত শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় এবং উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতায় লার্নিং সেন্টারসমূহে আগামী রোববার (৪ আগস্ট) থেকে শ্রেণি কার্যক্রম অনুমোদিত সময়সূচি অনুযায়ী চালু থাকবে।

সেখানে আরও বলা হয়, উপযুক্ত আদেশের আওতাভুক্ত সব জেলায় চলমান কারফিউয়ের সময়সীমা বিবেচনায় রেখে শিখন-সময় সমন্বয়ের প্রয়োজন হলে সংশ্লিষ্ট জেলার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্থানীয় বাস্তবতার আলোকে তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় সিদ্ধান্ত নিতে পারবেন।

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনে সংঘাত-সহিংতায় শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় গত ১৭ জুলাই থেকে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

সারাবাংলা/জেআর/পিটিএম

খুলছে না টপ নিউজ প্রাথমিক বিদ্যালয় রোববার


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর