Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যশোরে এক দফা দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ আগস্ট ২০২৪ ২৩:০১

যশোর: গণহত্যা ও গণগ্রেফতারের প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের ১ দফা দাবি আদায়ের লক্ষ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন যশোরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। শনিবার (৩ আগস্ট) দুপুর থেকে বিকেল পর্যন্ত যশোর শহরের পালবাড়ি ও চাঁচড়া মোড়ে বিভিন্ন স্থান থেকে ছাত্র, শিক্ষক, অভিভাবকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সমবেত হতে থাকে।

এসময় সড়কে হাজারো মানুষের ঢল নামে। তারা ‘দাবি এক, দফা এক, শেখ হাসিনার পদত্যাগ’, স্লোগানে স্লোগানে মুখরিত করে এলাকা। মিছিল চলাকালে রাস্তার দুই ধারের সাধারণ মানুষ তাদের করতালি দিয়ে তাদের স্বাগত জানায়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেলা ১২টার দিকে যশোরে এই বিশাল বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। বৃষ্টি উপেক্ষা করে এ বিক্ষোভে অভিভাবক, বিভিন্ন শ্রেণিপেশার মানুষ শিক্ষার্থীদের সাথে যোগ দেন। দাবি নিয়ে যশোর শহরের পালবাড়ি মোড়ে জড়ো হয় যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এরপর সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ধর্মতলা, খোলাডাঙ্গা হয়ে চাঁচড়া তিন রাস্তার মোড়ে শিক্ষার্থীরা অবস্থান নেয়।

মিছিল শুরুর আগে বৃষ্টি শুরু হলেও বন্ধ হয়নি শিক্ষার্থীদের অবস্থান। বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন ব্যানার, ফেস্টুন নিয়ে বিভিন্ন স্লোগান দিতে দিতে এগিয়ে যায় কয়েক হাজার মানুষের মিছিলটি।

এরপর দুপুরে বিশাল এই গণজমায়েতে সংগঠকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ছাত্র আন্দোলনের সমন্বয়ক রাশেদ খান, ইমরান খানসহ অনেকে।

এদিকে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে সারাদেশে চারজন সাংবাদিকসহ ছাত্র-জনতা হত্যার প্রতিবাদ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সাংগঠনিক সম্পাদক সাঈদ খানের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে সাংবাদিক ইউনিয়ন যশোর। এদিন দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সারাবাংলা/এমও

বিক্ষোভ মিছিল যশোর


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর