Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাত ১১টা পর্যন্ত শাহজালাল বিমানবন্দর বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ আগস্ট ২০২৪ ১৮:১১

ঢাকা: শিক্ষার্থীদের আন্দোলনে ছাত্র-জনতার মার্চ টু ঢাকা কর্মসূচির মধ্যে প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হসিনা। এ অবস্থায় রাজধানী ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সব ধরনের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

সোমবার (৫ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

বার্তায় বলা হয়েছে, সোমবার বিকেল ৫টার থেকে পরবর্তী ছয় ঘণ্টার জন্য শাহজালাল বিমানবন্দরের সব ধরনের কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। এ সময়ের মধ্যে (রাত ১১টা পর্যন্ত) কোনো ধরনের অভ্যন্তরীণ বা আন্তর্জাতিক ফ্লাইট এই বিমানবন্দর থেকে ছাড়বে না।

এ দিন পদত্যাগপত্র রাষ্ট্রপতির কাছে জমা দিয়ে একটি সামরিক হেলিকপ্টারে করে দুপুর আড়াইটার দিকে দেশ ছাড়েন সদ্য পদত্যাগী সরকারপ্রধান শেখ হাসিনা। সঙ্গে ছিলেন তার বোন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আরেক মেয়ে শেখ রেহানা।

পরে বিকেল ৪টার দিকে সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান জনগণের উদ্দেশে দেওয়া ভাষণে জানান, শেখ হাসিনা পদত্যাগ করেছেন। এখন রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করে একটি অন্তর্বর্তী সরকার গঠন করা হবে। সেই সরকার দেশ পরিচালনা করবে। সবাইকে সংঘাতের মানসিকতা থেকে বেরিয়ে এসে শান্তিশৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানান তিনি।

সারাবাংলা/ইউজে/টিআর

টপ নিউজ বিমানবন্দর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর