Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বরাষ্ট্রমন্ত্রীর বাসা ও একাধিক থানায় হামলা, পুলিশের গুলি

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ আগস্ট ২০২৪ ১৯:৫৪

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ধানমন্ডির বাসভবনে অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধ জনতা। তবে এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীসহ কেউই ওই বাসায় ছিলেন না। এছাড়াও রাজধানীর বিভিন্ন থানায় হামলা, ভাঙচুর ও আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ প্রাণে বাঁচতে গুলি চালিয়েছে। এতে বেশ কয়েকজন আহত ও নিহতের খবর পাওয়া গেছে।

সোমবার (৫ আগস্ট) এসব ঘটনা ঘটে।

জানা গেছে, দুপুরের দিকে যাত্রাবাড়ী ও উত্তরা থানা হামলা হয়। এসময় পুলিশ গুলি চালায়। এতে ১০ জন নিহত হয়েছে বলে দাবি আন্দোলনকারীরা। নিহতদের মরদেহ বিভিন্ন হাসপাতালে রয়েছে।

উত্তর খান থানার একজন নারী কনস্টেবল এই প্রতিবেদককে ফোন করে কাঁদতে কাঁদতে বলেন, ভাই বাঁচান। আমরা কয়েকজন পুলিশ সদস্য একটি মসজিদে আশ্রয় নিয়েছি। বাইরে থেকে হাজারো জনতা ঘিরে রেখেছে। বের হতে পারছি না। আমরা উত্তরখান এলাকায় ডিউটিতে ছিলাম।

রাজধানীর কদমতলী থানার কার্যক্রম গতকাল রাত থেকেই বন্ধ ঘোষণা করা হয় বলে জানা গেছে।

আরও জানা গেছে, বিকেল ৫টার দিকে রাজধানীর আদাবর থানায় বিক্ষুব্ধ জনতা আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। এ সময় থানায় কর্মরত পুলিশ সদস্যরা গুলি করতে করতে বের হয়ে গেছেন। গুলিবিদ্ধ বেশ কয়েকজনকে আশেপাশের হাসপাতালগুলোতে ভর্তি করা হয়েছে।

রাজধানীর বাড্ডা থানা ঘেরাও করে রেখেছে স্থানীয় জনতা। পুলিশ ভেতরে আটকা পড়েছে। তারা প্রাণ ভয়ে ভেতর থেকে টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ছে।

স্থানীয়দের অভিযোগ, বাড্ডা থানার পুলিশ এতদিন স্থানীয় এলাকাবাসীকে খুবই অত্যাচার নির্যাতন করেছে। এখন সরকার ক্ষমতা ছাড়লেও তারা মানুষের কাছে আত্মসমর্পণ না করে মানুষকে গুলি করছে।

 হামলা ও ভাঙচুর চালানো হয় মোহাম্মদপুর ও মিরপুর মডেল থানায়ও।

সারাবাংলা/ইউজে/এনইউ

টপ নিউজ বাসা স্বরাষ্ট্রমন্ত্রী হামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর