Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পরাজিত শক্তি খুলনার সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা করছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ আগস্ট ২০২৪ ২২:২৮

খুলনা: খুলনা মহানগর বিএনপি আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা বলেছেন, পরাজিত শক্তি খুলনার সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছে ।

তিনি বলেন, ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করছে পরাজিত শক্তি। তারা পাকিস্তানি হানাদার বাহিনীর মতো ধ্বংসযজ্ঞ চালাচ্ছে। যখন ফ্যাসিস্ট বিতাড়িত হয়েছে, তখন মানুষের সম্প্রীতি নষ্ট করার জন্য সংখ্যালঘুদের ওপর হামলা ও ভাঙচুর শুরু করে। এর সঙ্গে বিএনপি, ছাত্র-জনতার নূন্যতম সম্পর্ক নেই।

সংখ্যালঘুদের নিরাপত্তা দেওয়ার জন্য খুলনা মহানগর ও জেলার প্রত্যেক জায়গায় বিএনপি নেতাকর্মীরা অবস্থান নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, পরাজিত শক্তি এখন মুখোশ পাল্টে সাধারণ ছাত্র-জনতার ভেতর ঢুকে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা চালাচ্ছে। কিন্তু ছাত্র-জনতা যেভাবে একটি ফ্যাসিস্ট সরকারকে প্রতিরোধ করেছে, সেভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের জন্য দায়ী ব্যক্তিদেরও প্রতিহত করবে।

মঙ্গলবার (৬ আগস্ট) সন্ধ্যায় বিএনপি কার্যালয়ে প্রেসব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের জন্য দায়ী ব্যক্তিদেরও প্রতিহত করবে।

খুলনার পরিবেশ শান্ত রাখার জন্য মঙ্গলবার বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য সম্পাদক আজিজুল বারী হেলালের নেতৃত্বে দিনভর পুলিশ কমিশনার, পুলিশ সুপার, জেলা প্রশাসকসহ আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের বৈঠক করে। যেখানে ভাঙচুর সেখানেই আইন শৃঙ্খলার বাহিনীর হস্তক্ষেপ কামনা করা হয়।

এছাড়া সদর থানা, খানজাহান আলী থানা, খালিশপুর থানা, দৌলতপুর থানা, সোনাডাঙ্গা থানার বিভিন্ন ধর্মীয় উপসানালয়, বাড়ি ঘর পরিদর্শন করা হয়েছে। প্রেসব্রিফিংয়ে বলা হয়েছে বিএনপির সদর থানার সদস্য সচিব মোল্লা ফরিদ আহমেদ এর নেতৃত্বে হেলাতলা সোনাপট্টি পাহারা বসানো হয়েছে।

প্রেসব্রিফিংয়ে মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, বেগম রেহেনা ঈসা, কাজী মাহমুদ আলী, বদরুল আনাম খান, শেখ সাদী, ফখরুল আলম, মোল্লা ফরিদ আহমেদ, সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, আবু সাইদ হাওলাদার আব্বাস, সাইদ হাসান লাভলু, অ্যাড. চৌধুরী তৌহিদুর রহমান তুষার, একরামুল কবীর মিল্টন, শেখ জামাল উদ্দিন, আফসার উদ্দিন, মিজানুর রহমান মিলটন, আসাদুজ্জামান আসাদ, মুনতাসির আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনইউ

খুলনা সম্প্রীতি সাম্প্রদায়িক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর