Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধ্বংস-প্রতিশোধ নয়, আসুন সম্প্রীতির বাংলাদেশ গড়ি: খালেদা জিয়া

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ আগস্ট ২০২৪ ১৭:৩৯

ঢাকা: ধ্বংস, প্রতিশোধ, প্রতিহিংসা, পরিহবার করে ভালোবাসা, সম্প্রীতি ও জ্ঞানভিত্তিক বাংলাদেশ গড়ার আহ্বান জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বুধবার (০৭ আগস্ট) বিকেলে নয়াপল্টনে আয়োজিত সমাবেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেওয়া বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

বেগম খালেদা জিয়া বলেন, ‘ধ্বংস নয়, প্রতিশোধ নয়, প্রতিহিংসা নয়, আসুন সম্প্রীতি ও জ্ঞানভিত্তিক বাংলাদেশ গড়ি। তরুণরা যে স্বপ্ন নিয়ে বুকের রক্ত ঢেলে দিয়েছে, সেই স্বপ্ন বাস্তবায়নে মেধা, যোগ্যতা ও জ্ঞানভিত্তিক গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে হবে। গড়তে হবে সমৃদ্ধ বাংলাদেশ। জীবন-জীবিকা নিশ্চিত করতে হবে। প্রগতি, শান্তি ও সাম্যের বাংলাদেশ নির্মাণ করি।’

তিনি বলেন, ‘আমার কারাবন্দির সময় আপনারা সংগ্রাম করেছেন, আন্দোলন করেছেন, দোয়া করেছেন। সেই জন্য আমি আপনাদের সকলকে ধন্যবাদ জানাচ্ছি। দীর্ঘ আন্দোলন সংগ্রাম ও ত্যাগের মধ্য দিয়ে ফ্যাসিবাদী অবৈধ সরকারের কাছ থেকে মুক্তি পেয়েছি। আমি আন্তরিক ধন্যবাদ জানাতে চাই আমাদের বীর সন্তানদের যারা আন্দোলন-সংগ্রাম করে এই অসম্ভবকে সম্ভভ করেছেন।’

বেগম খালেদা জিয়া বলেন, ‘শত শত শহিদদের জানাই শ্রদ্ধা। এই বিজয় আমাদের নতুন সম্ভাবনা নিয়ে এসেছে। দীর্ঘদিনের দুর্নীতি ও গণতন্ত্র ধ্বংস স্তূপের মধ্য থেকে আমাদের নির্মাণ করতে হবে সমৃদ্ধ বাংলাদেশ। তরুণরাই আমাদের ভবিষ্যৎ। কারণ, তরুণরা যে স্বপ্ন নিয়ে বুকের রক্ত ঢেলে দিয়েছে, সেই স্বপ্ন বাস্তবায়নে মেধা, যোগ্যতা ও জ্ঞানভিত্তিক গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে হবে। গড়তে হবে সমৃদ্ধ বাংলাদেশ। জীবন-জীবিকা নিশ্চিত করতে হবে। প্রগতি, শান্তি ও সাম্যের বাংলাদেশ নির্মাণ করি।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি পর সাড়ে ৬ বছর পর বক্তব্য দিলেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। কারাবন্দির ২৫ মাস পর মুক্তি পেলেও গত সাড়ে ৪ বছর তিনি জনসম্মুকে বক্তব্য দিতে পারেন নি।

সারাবাংলা/এজেড/এনইউ

খালেদা জিয়া বিএনপি সমাবেশ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর