Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিটিটিসির গোপন সেলে সেনাবাহিনীর অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট
৭ আগস্ট ২০২৪ ২০:৪৪

ঢাকা: রাজধানীর মিন্টো রোডে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটে (সিটিটিসি) অভিযান চালিয়েছে সেনাবাহিনী। অভিযানে গোপন সেলের সন্ধান পেলেও সেখানে কাউকে পাওয়া যায়নি।

বুধবার (৭ আগস্ট) রাত পৌনে ৮টার দিকে সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল রিজওয়ানের নেতৃত্বে একটি দল সিটিটিসির ভবনে যান। সেখানে সপ্তম তলায় অবস্থিত গোপন সেল ঘরের তালা ভেঙে প্রবেশ করেন সেনা সদস্যরা।

এসময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের একজন প্রতিনিধি, অভিযোগকারী হেফাজতে ইসলামের দুজন প্রতিনিধি এবং গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

ভেতরে প্রত্যেকটি ছোট ছোট কক্ষ ঘুরে দেখেন। একটি কক্ষে একটি কোরআন শরীফ, একটি হাদিস ও একটি মাদরাসা ছাত্রের পায়জামা খুঁজে পান। তবে সেলগুলোতে কোনো লোককে পাওয়া যায়নি। এরপর বেরিয়ে ভবনের অষ্টম তলা ও ছাদেও চেক করা হয়।

প্রত্যক্ষদর্শী হেফাজতে ইসলামের অভিযোগকারীরা বলেন, একজন মানুষকে ধরে আনার পর কী নির্মমভাবে রাখা হয়ে থাকে এই ছোট ছোট খুপড়িগুলোতে। যা অত্যন্ত অমানবিক। কাউকে চোখ বেঁধে নিয়ে এসে এখানে রাখলে ওই ব্যক্তি বুঝতেই পারবেন না যে তিনি কোথায় রয়েছেন।

সেনাবাহিনীকে ধন্যবাদ দিয়ে তারা বলেন, সেনাবাহিনী না হলে অন্য কোনো সংস্থা এভাবে আমাদের ঘুরে দেখাতেন না। অভিযান চালাতেন না।

সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, হেফাজতে ইসলামে অভিযোগের প্রেক্ষিতে মূলত এই অভিযান চালানো হয়েছে। আমরা মনে করেছি, কোনো কারণে এখানে কেউ থেকে থাকলে সে তো না খেয়ে মারা যাবে। সেজন্যই আমরা অভিযান চালিয়েছি। এরপর অভিযোগকারীরাও সন্তুষ্ট থাকলো।

তবে অভিযানের পুরো সময় জুড়ে কোনো পুলিশ সদস্য না থাকলেও ছাদের দরজার তালা ভাঙার আগে একজন এসআই উপস্থিত হন।

সারাবাংলা/ইউজে/এনইউ

টপ নিউজ সিটিটিসি সেনাবাহিনী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর