Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘রাষ্ট্রীয় সম্পদ ও সংখ্যালঘুদের নিরাপত্তায় এগিয়ে আসুন’

সারাবাংলা ডেস্ক
৭ আগস্ট ২০২৪ ২২:৪৪

চট্টগ্রাম বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক মীর মোহাম্মদ হেলাল উদ্দিন। ফাইল ছবি

চট্টগ্রাম ব্যুরো: দেশের চলমান পরিস্থিতিতে রাষ্ট্রীয় সম্পদ, ধর্মীয় উপাসনালয় ও সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে বিএনপি নেতাকর্মীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন দলটির চট্টগ্রাম বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক মীর মোহাম্মদ হেলাল উদ্দিন।

বুধবার (৭ আগস্ট) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি নেতাকর্মীদের প্রতি এ আহবান জানান।

মীর হেলাল বলেন, ‘ছাত্র-জনতার নেতৃত্বে ফ্যাসিস্ট হাসিনার পতন আন্দোলন সফল করতে বিএনপির নেতাকর্মীরা যে অবিস্মরণীয় ভূমিকা পালন করেছেন তা ইতিহাসের পাতায় উজ্জ্বল হয়ে থাকবে। স্বৈরাচারী হাসিনার পতনের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন সফলতার দ্বারপ্রান্তে পৌঁছেছে। দেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা পর্যন্ত এ আন্দোলন চলমান থাকবে। এ দেশকে রক্ষা করার দায়িত্ব আমাদের।’

সবাইকে নিরাপত্তার বিষয়ে সচেতন থাকার আহ্বান জানিয়ে এই বিএনপি নেতা বলেন, চলমান পরিস্থিতিতে বাংলাদেশের রাষ্ট্রীয় সম্পদ, ধর্মীয় উপাসনালয় ও সংখ্যালঘুদের নিরাপত্তায় আমাদের সবসময় সচেষ্ট থাকতে হবে। আমাদের সফল অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্রকারীরা থেমে নেই। স্বৈরাচারী প্রেতাত্মার অনুসারী ও ভিনদেশীদের প্ররোচণায় একটি বিশেষ মহল বিচ্ছিন্নভাবে সরকারি স্থাপনাসহ বিভিন্ন সংখ্যালঘুদের ওপর হামলা করে বিএনপির ওপর দায় চাপানোর চেষ্টা করছে।

মীর হেলাল আরও বলেন, দেশবিরোধীদের রুখে দিয়ে জনগণের জানমালের নিরাপত্তা প্রদান করতে চট্টগ্রাম বিভাগসহ বিএনপির সব নেতাকর্মীদের এগিয়ে আসতে আহ্বান করছি। বাংলাদেশি জাতীয়তাবাদকে মনেপ্রাণে ধারণ করে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে।

বিবৃতিতে বিএনপির এ নেতা বলেন, ‘আমাদের অনেক নেতাকর্মী মিথ্যা মামলায় কারাগারে বন্দি। তাদের মুক্ত করতে হবে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ফ্যাসিস্ট হাসিনা যে মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট মামলা দিয়েছে তা প্রত্যাহারের দাবিতে সবাইকে সচেষ্ট থাকতে হবে। রাজনৈতিক ঐক্যমতের ভিত্তিতে একটি গ্রহণযোগ্য অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে কাঙ্ক্ষিত গণতান্ত্রিক সরকার গঠনের জন্য দেশবাসী ঐক্যবদ্ধ।’

‘একটি উন্নত ও আধুনিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিএনপির নেতাকর্মীদের ধৈর্য ধারণ করে চলমান পরিস্থিতিতে সজাগ দৃষ্টি রেখে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতিহত করার জন্য আহ্বান জানাচ্ছি,’— বলেন মীর হেলাল।

সারাবাংলা/আইসি/টিআর

চট্টগ্রাম বিএনপি মীর মোহাম্মদ হেলাল উদ্দিন মীর হেলাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর