Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোনামসজিদ স্থলবন্দরে ফিরেছে কর্মচাঞ্চল্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ আগস্ট ২০২৪ ১৩:৪০

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে ফিরে এসেছে কর্মচাঞ্চল্য। এছাড়াও ভারতের মেহেদীপুর বন্দর দিয়ে শুরু হয়েছে আমদানি-রফতানি কার্যক্রম।

বৃহস্পতিবার (৮ আগস্ট) পানামা সোনামসজিদ পোর্ট লিঙ্ক লিমিটেডের ম্যানেজার মাইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার (৭ আগস্ট) সকাল থেকে শুরু হয়েছে কার্যক্রম। এদিন প্রায় ৭৫টি পণ্যবাহী ট্রাক সোনামসজিদ স্থলবন্দর দিয়ে প্রবেশ করে।

মাইনুল ইসলাম বলেন, স্থলবন্দরে কর্মচাঞ্চল্যতা ফিরে এসেছে। তবে কোটা সংস্কার আন্দোলনের প্রভাব সারাদেশের ন্যায় সোনামসজিদ স্থলবন্দরের আমদানি-রফতানিতেও পড়েছে। গতকাল ৭৫টি পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশ করে। আজকেও বন্দরে পণ্যবাহী ট্রাক প্রবেশ শুরু করেছে।

সোনামসজিদ স্থলবন্দর পানামা পোর্টলিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা টিপু সুলতান বলেন, স্থলবন্দরের পরিস্থিতি স্বাভাবিক। ভারত থেকে পণ্যবাহী ট্রাক পাঠালে আমরা নিতে প্রস্তত। গতকলও ৬০টি পেঁয়াজবাহী ট্রাক ও ১৫ টি অনান্য পণ্যবাহী ট্রাক প্রবেশ করেছিল। আজকেও পণ্যবাহী ট্রাক প্রবেশ করবে বলে আশা করছি।

সোনামসজিদ স্থল শুল্ক বন্দর, সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. হারুন অর রশিদ বলেন, কোটা সংস্কার আন্দোলনের কারণে দেশে একটি উদ্ভূত পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। তা এখন কেটে গেছে এবং স্থলবন্দর দিয়ে আমদানি ও রফতানি কার্যক্রম শুরু হয়েছে।

সারাবাংলা/এনইউ

সোনামসজিদ স্থলবন্দর


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর