Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুঁজিবাজারে বড় উত্থানে সূচক বেড়েছে ৩০৬ পয়েন্ট

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ আগস্ট ২০২৪ ১৮:৩১

ঢাকা: শেখ হাসিনার পদত্যাগের পরদিন থেকে পুঁজিবাজারে ধারাবাহিতভাবে উত্থান হয়েছে। বৃহস্পতিবার (৮ আগস্ট) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ৩০৬ পয়েন্ট বেড়েছে। শতাংশের হিসাবে তা ৪৫ দশমিক ৪৪ শতাংশ। এ নিয়ে সর্বশেষ তিন দিনে ডিএসই‘র সূচক বেড়েছে ৬৯৫ পয়েন্ট। এদিনে সূচকের পাশাপাশি বেড়েছে আর্থিক ও শেয়ার লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার লেনদেনের শুরুতে পুঁজিবাজারে সূচকের বড় ধরনের উত্থান হয়। দিনশেষেও তা অব্যাহত থাকে। এদিন ডিএসই‘র প্রধান সূচক ৩০৬ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৯২৪ পয়েন্টে উঠে আসে। অন্য দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৫৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১১০ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১ হাজার ২৭৪ ও ২ হাজার ১৩২ পয়েন্টে উন্নীত হয়।

এদিন ডিএসইতে ১ হাজার ৬০৬ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ৮৩১ কোটি টাকা বেশি। আগের দিন বুধবার ডিএসইতে লেনদেন হয় ৭৭৫ কোটি ৫৫ লাখ টাকা।

মঙ্গলবার ডিএসইতে ৩৯৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ৩৬৪টি কোম্পানির, কমেছে ২৭টি এবং অপরিবর্তিত রয়েছে ৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম।

সারাবাংলা/জিএস/একে

ডিএসইসি লেনদেন শেয়ারবাজার সূচক


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর