Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‌্যাব মহাপরিচালক শহিদুরের দায়িত্ব গ্রহণ

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ আগস্ট ২০২৪ ২৩:২১

ঢাকা: অতিরিক্ত আইজিপি এ কে এম শহিদুর রহমান র‌্যাব ফোর্সেস’র ১১তম মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। অতিরিক্তি আইজিপি ব্যারিস্টার মো. হারুন অর রশিদ’র জায়গায় স্থলাভিষিক্ত হলেন তিনি। বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে র‌্যাবের গণমাধ্যম শাখা এ তথ্য নিশ্চিত করেছেন।

এ কে এম শহিদুর রহমান ১৯৯১ সালে বিসিএস ১২তম ব্যাচে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগ দেন। তিনি দীর্ঘ চাকরি জীবনে বাংলাদেশ পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিটে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

তিনি পুলিশ সুপার হিসেবে নোয়াখালী, বাগেরহাট, শরীয়তপুর জেলা এবং উপ-পুলিশ কমিশনার হিসেবে ডিএমপি, ঢাকা ও সিএমপি, চট্টগ্রামে দায়িত্ব পালন করেন। পরবর্তী সময়ে পুলিশ কমিশনার হিসেবে সিএমপি, চট্টগ্রামে দায়িত্ব পালন করেন।

এ ছাড়াও তিনি ডিআইজি হিসেবে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা এবং পুলিশ টেলিকম, রাজারবাগ, ঢাকায় দায়িত্ব পালন করেন। বাংলাদেশ পুলিশে অসামান্য অবদান এবং অনন্য সেবাদানের স্বীকৃতিস্বরূপ তিনি ‘প্রেসিডেন্ট পুলিশ মেডেল’ পদকে ভূষিত হন।

এ কে এম শহিদুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসএস (সম্মান) এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস থেকে এমএসএস ইন এসডি সম্পন্ন করেন। এ ছাড়াও তিনি যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর এবং অস্ট্রেলিয়া হতে বিভিন্ন কোর্স সম্পন্ন করেন।

সারাবাংলা/ইউজে/পিটিএম

মহাপরিচালক র‍্যাব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর