Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকায় মাদকের একটি আস্তানাও থাকবে না: ডিএমপি কমিশনার


৩ জুন ২০১৮ ১৭:২৫

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ঢাকায় মাদকের একটি আস্তানাও থাকবে না। পর্যায়ক্রমে সব ভেঙে গুড়িয়ে দেওয়া হবে।

রোববার (৩ জুন) বিকেল সোয়া ৩টায় নিউ মার্কেট এলাকায় ঈদকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি উপস্থিত হতে না পারায় এদিন তিনি আসেন নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতে।

ডিএমপি কমিশনার বলেন, মাদকবিরোধী অভিযান চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। সেটা বাস্তবায়নের জন্য আমরা ধারাবাহিক অভিযান করছি। ঢাকা মহানগরীর প্রত্যন্ত প্রত্যেকটি এলাকায় মাদকবিরোধী অভিযান চলছে। একটি মাদকের আস্তানাও ঢাকায় থাকবে না। প্রত্যেকটি মাদকের আস্তানা পর্যায়ক্রমে আমরা ভেঙ্গে গুড়িয়ে দেব।

তিনি বলেন, মাদক ব্যবসায়ী যেই হোক, যে দলেরই হোক, যে পর্যায়ের হোক- তাকে আমরা বিচারের আওতায় আনব। এটি আমাদের দৃঢ় সংকল্প। পাশাপাশি এটাও বলে রাখছি, অভিযানে যাতে নিরাপরাধ কেউ হয়রানির শিকার না হয়- সেদিকে আমরা তীক্ষ্ম নজর রাখছি। আপনাদের আশ্বস্ত করছি, এমন হবে না। তবে প্রকৃত মাদকব্যবসায়ী যারা, অর্থলগ্নী করে যারা, শেল্টার দেয় যারা তাদের রেহাই নেই।

নিউ মার্কেট এলাকায় নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে তিনি বলেন, অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ক্রেতারা নিউ মার্কেটে কেনাকাটা করছে। আমরা অনেক ক্রেতাদের সঙ্গে কথা বলেছি, তারা আমাদের পুলিশের নেওয়া নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ্টি জানিয়েছেন।

“রমজান মাসকে কেন্দ্র করে সারা ঢাকা জুড়ে সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। রোজার ১৭তম দিনে এখন পর্যন্ত কোনো ছিনতাই, ডাকাতি, চুরি- কোনো দুর্ঘটনার অভিযোগ পাইনি আমরা। অতীতের যেকোন সময়ের চেয়ে এই সময় অপরাধ কম হচ্ছে। আমরা আগাম পদক্ষেপ নিয়েছি। ক্রেতা-বিক্রেতা, সাধারণ কমিউনিটি, পেশাজীবী, জনপ্রতিনিধি সবাই মিলে আমরা ঐক্যবদ্ধভাবে নিরাপত্তা ব্যবস্থা গড়ে তুলেছি। আপনারা জেনে খুশি হবেন, সেহরি পর্যন্ত অনেক ক্রেতা দোকানে আসছেন, কেনাকাটা করছেন, বাসায় ফিরে যাচ্ছেন, তারা তাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত নন।”

বিজ্ঞাপন

ট্রাফিক ব্যবস্থা নিয়ে আছাদুজ্জামান মিয়া বলেন, যানজট নিরসনে প্রতিদিন ডিএমপির ট্রাফিক ডিভিশনের অতিরিক্ত কমিশনারসহ ৬শ’পুলিশ সদস্য কাজ করছে। প্রতিদিন আমরা রাস্তায় পানি খেয়ে ইফতার করছি। তারপরও আমরা চাই, রোজাদাররা ভালোভাবে ঈদ উদযাপন করুক।

সংবাদ সম্মেলনে নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিরুল ইসলাম শাহীন বলেন, ঢাকা মহানগর পুলিশ যেভাবে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে, এতে আমরা অত্যন্ত আনন্দিত। ক্রেতারাও নিরাপদ বোধ করছে।

সারাবাংলা/ইউজে/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর