Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্র-জনতার বিরুদ্ধে মামলা তিন কর্মদিবসের মধ্যে প্রত্যাহার

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ আগস্ট ২০২৪ ১৪:০৯

ফাইল ছবি: কোটাবিরোধী আন্দোলন

ঢাকা: ছাত্র-জনতার গণআন্দোলনকে দমন করতে গত ১ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত যেসব ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে, সেগুলো আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রত্যাহার সিদ্ধান্ত নিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

শনিবার (১০ আগস্ট) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আসিফ নজরুল আইন ও বিচার বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে একটি মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়াও মতবিনিময় সভায় গত জুলাই-আগস্টে ছাত্র-জনতার গণআন্দোলন দমন করার জন্য যেসব হত্যাকাণ্ড ঘটেছে সেগুলোর সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

মতবিনিয়ময় সভায় আরও যেসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেগুলো হলো, শিশু-কিশোর উন্নয়ন কেন্দ্রে যেসব শিশু-কিশোর মিথ্যা ও হয়রানিমূলক মামলায় আটক রয়েছে, তাদের আগামী তিন কর্মদিবসের মধ্যে ছেড়ে দেওয়ার ব্যবস্থা করা হবে। সন্ত্রাস দমন আইন ও সাইবার নিরাপত্তা আইনে দায়েরকৃত মিথ্যা ও হয়রানিমূলক মামলাগুলো দ্রুত প্রত্যাহার করার ব্যবস্থা করা হবে। সে সঙ্গে আইন ও বিচার বিভাগের হটলাইন ১৬৪৩০ নম্বরে মিথ্যা ও হয়রানিমূলক মামলায় ভিকটিম সাপোর্ট দেওয়ার ব্যবস্থা করা হবে।

সারাবাংলা/জিএস/একে

ছাত্র-জনতা টপ নিউজ মামলা হত্যাকাণ্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর