Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাকা নেই ব্যাংকের এটিএম বুথে, বিড়ম্বনায় গ্রাহক

এমদাদুল হক তুহিন, সিনিয়র করেসপন্ডেন্ট
১০ আগস্ট ২০২৪ ২২:৪১

ঢাকা: দেশের বিভিন্ন ব্যাংকের বুথ থেকে টাকা তুলতে হঠাৎ-ই বিড়ম্বনায় পড়েছেন গ্রাহকরা। কোনো কোনো ব্যাংকের এটিএম বুথের শার্টার বন্ধ রয়েছে। আবার কিছু ব্যাংকের বুথ খোলা থাকলেও সেখানে টাকার সংকট। এদিকে কিছু ব্যাংকের বুথে টাকা থাকলেও অন্য ব্যাংকের গ্রাহকরা সেখান থেকে টাকা তুলতে পারছেন না।

শনিবার (১০ আগস্ট) রাজধানী ঢাকার বেশ কয়েকটি এলাকা ও ঢাকার বাইরে কয়েকটি এলাকায় খোঁজ নিয়ে এমন তথ্য পাওয়া গেছে।

রাজধানীর টিকাটুলির বাসিন্দা হাবিব। সারাবাংলাকে তিনি বলেন, ‘গত তিন দিন ধরে ডাচ বাংলার এটিএম বুথ থেকে টাকা ‍তুলতে পারছি না। মতিঝিল বক চত্বরের পাশের এটিএম বুথ, দৈনিক বাংলা মোড়ের এটিএম বুথ, গোপীবাগের এটিএম বুথে বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার চেষ্টা করেও টাকা তুলতে পারিনি। শুক্রবার গোপীবাগের বুথে টাকা ছিল না। আর মতিঝিল বক চত্বরের পাশের এটিএম বুথ ও দৈনিক বাংলা মোড়ের এটিএম বুথের শার্টার বন্ধ ছিল। চরম ভোগান্তিতে আছি।’

রাজধানীর তেজগাঁও এলাকার লুকাস মোড়ে ডাচ বাংলা ব্যাংকের ফার্স্ট ট্রাকেও একই অবস্থা। শনিবার দুপুর ২ টার দিকে দেখা যায়, এই ফার্স্ট ট্রাকের একটি বুথ খোলা রয়েছে। তবে টাকা নেই। রাজধানীর আরও বেশ কয়েকটি এলাকা থেকেও একই ধরনের খবর পাওয়া গেছে।

ঢাকার বাইরে বিভিন্ন এলাকার গ্রাহকরাও ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথে পর্যাপ্ত টাকা পাচ্ছেন না। ময়মনসিংহের গফরগাঁও উপজেলার ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথে টাকা তুলতে গিয়েছিলেন শাহীন মিয়া। শনিবার সকাল ১০ টার দিকে বুথে গিয়ে তিনি টাকা পাননি। তাকে ফেরত আসতে হয়েছে।

এদিকে, রাজধানীর সেগুনবাগিচায় সিটি ব্যাংক, ইউসিবিএল, সাউথ ইস্ট ব্যাংকের এটিএম বুথ ঘুরে দেখা গেছে, সেগুলোতেও পর্যাপ্ত টাকা নেই। এর মধ্যে সাউথ ইস্ট ব্যাংকের এটিএম বুথের শার্টার নামানো। আর সিটি ব্যাংকের সিকিউরিটি গার্ড জানান, বুথ থেকে অন্য ব্যাংকের গ্রাহকরা টাকা তুলতে পারছেন না। তবে সিটি ব্যাংকের গ্রাহকরা টাকা তুলতে পারছেন।

অপরদিকে, পর্যটন নগরী কক্সবাজারে স্ট্যান্ডার্ড চার্টাড ব্যাংকের এটিএম বুথেও টাকা পাওয়া যাচ্ছে না। ওই এলাকার বাসিন্দা অনিরুদ্ধ বিশ্বাস সারাবাংলাকে জানান, ‘অনেকবার চেষ্টা করেও টাকা তুলতে পারিনি। অন্য ব্যাংকের এটিএম বুথেও কার্ড ব্যবহার করে টাকা তোলা যাচ্ছে না। তবে বুথে পর্যাপ্ত টাকা না থাকার কারণ ব্যাংকগুলোর পক্ষ থেকে জানা যায়নি।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মেজবাউল হক সারাবাংলাকে বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনী না থাকায় এখন ক্যাশ ফ্লো কম। এক জায়গা থেকে আরেক জায়গায় ক্যাশ পাঠানো যাচ্ছে না। নিরাপত্তার স্বার্থেই বুথগুলোতে এখন টাকা কম বা টাকা পাওয়া যাচ্ছে না।’

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

এটিএম বুথ টাকা নেই বিড়ম্বনা ব্যাংক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর