Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে শান্তি, শৃঙ্খলা ফিরিয়ে আনার আহ্বান মহিলা পরিষদের

স্টাফ করেসপন্ডেন্ট
১১ আগস্ট ২০২৪ ১৭:৩৭

ঢাকা: সাম্প্রদায়িক হামলা, লুটতরাজ বন্ধ করে দেশে শান্তি, শৃঙ্খলা ফিরিয়ে আনার আহ্বান জানিয়ে বাংলাদেশ মহিলা পরিষদ। রোববার (১১ আগস্ট) প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবি করে সংগঠনটি।

দেশবাসীর উদ্দেশে তারা বলেন, এই সময়কালে যেসকল শিক্ষার্থী, যুব-সাধারণ জনগণ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, সাংবাদিকসহ যারা নিহত হয়েছেন তাদের মৃত্যুতে শোক প্রকাশ করছি।

সাম্প্রতিক সময়ে আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, দেশের বিভিন্ন স্থানে জনগণের উপর হামলা এবং লুটপাটের ঘটনা ঘটছে। সংখ্যলঘু সম্প্রদায় আক্রমনের শিকার হচ্ছে। দেশের নারী সমাজ ও জনগণ নিরাপত্তাহীনতায় ভুগছে। রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় ডাকাতির আশঙ্কায় মানুষকে নির্ঘুম রাত কাটাতে হচ্ছে। আমরা এই পরিস্থিতির দ্রুত অবসান ঘটিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতিকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়ার আহ্বান জানাচ্ছি।

আমরা আরও উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি আইনশৃঙ্খলা পরিস্থিতির অস্থিতিশীলতার সুযোগে রাষ্ট্রীয় সম্পদ এবং আমাদের শিল্প- সংস্কৃতি- কৃষ্টি ঐতিহ্যের স্মারকগুলো ধ্বংস করা হচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির মাধ্যমে অবিলম্বে এ সমস্ত অপতৎপরতা বন্ধ করা হোক।

অর্ন্তবর্তীকালীন সরকারের কাছে একটি বৈষম্যহীন রাষ্ট্র, সমাজ ব্যবস্থা চান জানিয়ে তারা বলেন, এমন সমাজ চাই যেখানে নারীর মর্যাদা, সমঅধিকার এবং ন্যায়বিচার নিশ্চিত হবে। দেশের সার্বিক অগ্রগতির লক্ষ্যে অংশীজনের সঙ্গে আলোচনার সকল পর্যায়ে নারীকে অর্ন্তভূক্ত করতে হবে।

আমরা নারী সমাজ গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক, সমতাভিত্তিক, মানবিক রাষ্ট্র, সমাজ গঠনের লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আমার আহ্বান জানাই।

মানববন্ধনে সংগঠনের পক্ষে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সাধারণ সম্পাদক মালেকা বানু এবং সঞ্চালনা করেন অ্যাডভোকেসি ও লবি পরিচালক জনা গোস্বামী। সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. ফওজিয়া মোসলেম।

মানববন্ধন কর্মসূচিতে সংগঠনের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরএফ/ইআ

টপ নিউজ বাংলাদেশ মহিলা পরিষদ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর