Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেমন গেল বাংলাদেশের অলিম্পিক?

স্পোর্টস ডেস্ক
১২ আগস্ট ২০২৪ ১১:০৩

‘জয়-পরাজয় নয়, অংশগ্রহণই মূল কথা’, অলিম্পিকে বাংলাদেশের অবস্থা অনেকটা এমনই। স্বাধীনতার পর এখন পর্যন্ত অলিম্পিকে কোন পদকের দেখা পায়নি বাংলাদেশ। প্রতিবারের মতো এবারও অলিম্পিকে নিজেদের দল পাঠিয়েছিল বাংলাদেশ। তবে অতীতের মতো এবারও কোন সাফল্য আসেনি। মূল প্রতিযোগিতায় খেলতে না পারার আক্ষেপ নিয়েই দেশে ফিরেছেন বাংলাদেশের সব অ্যাথলেট।

বাংলাদেশের হয়ে অলিম্পিকে খেলতে গিয়েছিলেন পাঁচ অ্যাথলেট। তাদের মাঝে সরাসরি খেলার সুযোগ পেয়েছিলেন আর্চার সাগর ইসলাম, বাকিরা গিয়েছিলেন ওইয়াল্ড কার্ড নিয়ে। যে সাগরের কাছে প্রত্যাশা ছিল সবচেয়ে বেশি, তিনি এলিমিনেশন রাউন্ডের প্রথম ধাপেই হেরে বিদায় নিয়েছেন।

শুটার রবিউল হাসান, অ্যাথলেট ইমরানুর রহমান, দুই সাঁতারু সামিউল রাফি ও সোনিয়া খাতুনও ভালো কিছু করে দেখাতে পারেননি। তারা বাদ পড়েছেন নিজ নিজ হিটেই। সামিউল ছাড়া বাকি কেউ নিজেদের সেরা টাইমিংটাও করতে পারেননি।

সাফল্য না এলেও প্যারিস অলিম্পিকে বাংলাদেশের সঙ্গী হয়েছে বিতর্ক। দৌড়ের হিটে বাদ পড়ার পর দেশের দ্রুততম মানব ইমরানুর রহমান জানিয়েছেন, পুরোপুরি সুস্থ না থাকলেও ফেডারেশন কর্মকর্তাদের চাপেই ট্র্যাকে নামতে হয়েছিল তাকে! এজন্যই পেশি ছিঁড়ে যাওয়ার পরেও দৌড়েছিলেন তিনি। তাই করতে পারেননি নিজের সেরা টাইমিংও!

 

 

সারাবাংলা/এফএম

প্যারিস অলিম্পিক ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর