Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীর সড়কে দায়িত্ব পালন করছে ট্রাফিক পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট
১২ আগস্ট ২০২৪ ১২:৪৩

ঢাকা: কোটা বৈষম্যবিরোধী আন্দোলনে শেখ হাসিনা সরকারের পতনের পর কর্মবিরতিতে যায় পুলিশ। এক সপ্তাহ পরে রাজধানীর সড়কে ট্রাফিকের কাজে ফিরেছে পুলিশ। তবে কিছু কিছু পয়েন্টে এখনো দায়িত্ব পালন করছে শিক্ষার্থীরা।

সোমবার (১২ আগস্ট) সকাল থেকে দেখা যায় রাজধানীর আগারগাঁও, পল্টন, মতিঝিল, গুলিস্তান, খামারবাড়ি, ফার্মগেট, কাওরানবাজার, শাহবাগসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিকের দায়িত্ব পালন করছে পুলিশ। অনেক জায়গায় পুলিশের সঙ্গে শিক্ষার্থীরাও কাজ করছে। আবার কিছু পয়েন্টে এখনোও ট্রাফিকের দায়িত্ব পালন করছে শুধু শিক্ষার্থীরা।

শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের পর ভেঙে পড়ে পুলিশের চেইন অব কমান্ড। সারাদেশে বিভিন্ন থানায় হামলা হয়। সেইসঙ্গে পুলিশ সদস্যদের মারধর ও হত্যার ঘটনা ঘটে। একপর্যায়ে রাজধানী ঢাকাসহ সারাদেশের পুলিশ শূন্য ট্রাফিক সিগন্যাল ও সড়কে যান চলাচলের শৃঙ্খলার দায়িত্ব কাঁধে তুলে নেয় ছাত্র-জনতা।

এদিকে ঢাকাসহ সারাদেশের থানাগুলো চালুর চেষ্টা করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ সদর দপ্তর। ১৫ আগস্টের (বৃহস্পতিবার) মধ্যে কাজে যোগ দিতে বলা হয়েছে। অন্যথায় তাদের পলাতক দেখানো হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

সারাবাংলা/ইউজে/ইআ

টপ নিউজ ট্রাফিক পুলিশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর