Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে সুপ্রিম কোর্টে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট
১২ আগস্ট ২০২৪ ১৭:৫৩

ঢাকা: দেশের বিভিন্ন স্থানে হিন্দুসহ অন্যান্য ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের উপসনালয়, ব্যবসা প্রতিষ্ঠান ও তাদের বাড়িঘরে হামলার প্রতিবাদে মানববন্ধন হয়েছে।

সোমবার (১২ আগস্ট) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে স্ট্যান্ড উইথ দ্যা রিলিজিয়াস মাইনরিটিস অব বাংলাদেশ, স্টপ কমিউনাল অ্যাটাকস (বাংলাদেশের ধর্মীয় সংখ্যালঘুদের পাশে দাঁড়ান। সাম্প্রদায়িক হামলা বন্ধ করুন) ব্যানারে এই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।

সাধারণ আইনজীবীদের ব্যানারে মানববন্ধনে বক্তারা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে সরকার পরিবর্তনের পর বাংলাদেশের বিভিন্ন স্থানে হিন্দুসহ অন্যান্য ধর্মীয় সংখ্যালঘু সম্পদায়ের মানুষ ও তাদের বাড়িঘর, উপসনালয় ও ব্যবসা প্রতিষ্ঠান প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছে। বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এই ধরনের কর্মকান্ড বন্ধ ও প্রতিরোধ করার আহ্বান জানালেও বিভিন্ন স্থানে এখনো তা ঘটেই চলছে।

মানববন্ধন কর্মসূচিকে সমর্থন করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, আমি সব সময় ধর্মীয় সংখ্যালঘুদের পাশে আছি এবং ভবিষ্যতেও থাকবো।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইনজীবী বিভাস চন্দ্র বিশ্বাস, প্রবীর রঞ্জন হালদার, জ্যেষ্ঠ আইনজীবী পঙ্কজ কুমার কুন্ডু, আইনজীবী জহরলাল দাশ, পূববী রানী শর্মা, জয়া ভট্টাচার্য, অনুপ কুমার সাহা, শ্যামল রায়, মিন্টু কুমার মন্ডল, চৈতালী চক্রবর্তী প্রমুখ।

সারাবাংলা/কেআইএফ/এনইউ

টপ নিউজ মানববন্ধন সুপ্রিম কোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর