Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আন্দোলনের মুখে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ আগস্ট ২০২৪ ২১:২৯

রাজশাহী: শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল খালেক। সোমবার (১২ আগস্ট) দুপুরে শিক্ষার্থীদের আন্দোলনের এক পর্যায়ে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

সকাল থেকে অধ্যক্ষের পদত্যাগসহ বেশ কয়েক দফা দাবিতে কলেজের প্রশাসন ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। এ সময় তারা অধ্যক্ষের পদত্যাগের দাবিতে অবস্থান বিক্ষোভ কর্মসূচি শুরু করেন। পাশাপাশি রাজশাহী কলেজ যেনো রাজনীতি মুক্ত থাকে সেই দাবি জানান তারা।

শিক্ষার্থীদের আন্দোলনের এক পর্যায়ে পদত্যাগের ঘোষণা দেন অধ্যক্ষ অধ্যাপক আব্দুল খালেক।

তিনি তার আবেদনে লেখেন, তিনি ক্রনিক লিভার ডিজিজ (সিএলডি) ও ডায়াবেটিসে ভুগছেন এবং নিয়মিত চিকিৎসকের পরামর্শ মোতাবেক ওষুধ খান। বর্তমান পরিবর্তিত পরিস্থিতিতে কলেজ পরিচালনায় অত্যধিক মানসিক চাপ অনুভব করছেন তিনি। তাই তার শারীরিক সমস্যা দেখা দিচ্ছে যা একজন রোগীর জন্য ঝুঁকিপূর্ণ। তাই তিনি অধ্যক্ষের পদ থেকে পদত্যাগ করছেন।

এর আগে আন্দোলনকারী শিক্ষার্থীরা সকাল থেকে ভুয়া ভুয়া স্লোগানে পদত্যাগের দাবিতে অধ্যক্ষকে তার কার্যালয়ে অবরুদ্ধ করেন। সম্প্রতি ছাত্র-আন্দোলন চলাকালে অধ্যক্ষের সামনেই রাজশাহী কলেজের শিক্ষার্থীদের ওপর হামলা করে ছাত্রলীগ। সেই থেকে তার পদত্যাগের দাবি করছিলেন শিক্ষার্থীরা।

সারাবাংলা/এনইউ

অধ্যক্ষ কলেজ টপ নিউজ পদত্যাগ রাজশাহী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর