Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দিল্লিতে প্রেস মিনিস্টার শাবান মাহমুদের চুক্তি বাতিল

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ আগস্ট ২০২৪ ০০:৪১

ঢাকা: ভারতের রাজধানী নয়া দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে ভারত মিশনের প্রেস মিনিস্টার পদে নিযুক্ত সাংবাদিক নেতা শাবান মাহমুদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করেছে সরকার। এ বছরের ২২ নভেম্বর পর্যন্ত তিনি এই পদে নিযুক্ত ছিলেন। সরকারি আদেশের ফলে মেয়াদের বাকি তিন মাস আর তিনি দায়িত্বে থাকছেন না।

মঙ্গলবার (১৩ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে শাবান মাহমুদের নিয়োগের চুক্তি বাতিলের প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পির সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, শাবান মাহমুদের সঙ্গে সরকারের সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ-৮ অনুযায়ী বাংলাদেশ হাইকমিশন, নয়া দিল্লি, ভারত মিশনের প্রেস উইংয়ে মিনিস্টার (প্রেস) পদে তার চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করা হলো। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে ২০২০ সালের ১৬ নভেম্বর দুই বছর মেয়াদে নয়া দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে প্রেস মিনিস্টার পদে শাবান মাহমুদকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার। পরে ২০২২ সালের ২ নভেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় আরেক প্রজ্ঞাপনে তার চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বাড়িয়ে দেয়।

২০২২ সালের ওই প্রজ্ঞাপনে বলা হয়েছিল, বর্তমান চুক্তির ধারাবাহিকতায় (২০২২ সালের) ২২ নভেম্বর বা যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে পুনরায় একই পদে শাবান মাহমুদকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

সারাবাংলা/জেআর/টিআর

টপ নিউজ প্রেস মিনিস্টার শাবান মাহমুদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর