Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্যোগপূর্ণ সময়ে বিদেশি কূটনৈতিকদের নিরাপত্তা দেওয়া হয়েছিল

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ আগস্ট ২০২৪ ২২:৩৮

ঢাকা: দেশব্যাপী ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে রাজনৈতিক পট পরিবর্তনের ফলে আইন-শৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক অবনতি হয়। উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থিত বিভিন্ন বৈদেশিক মিশন নিরাপত্তা জোরদারের জন্য বারবার অনুরোধ করে বলে জানিয়েছে আইএসপিআর। শনিবার (১৭ আগস্ট) আইএসপিআর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ছাত্র-জনতার আন্দোলনের সময় পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর অনুপস্থিতিতে একমাত্র সক্রিয় সেনাবাহিনীর কাছে তারা নিরাপত্তার জন্য সহায়তা চায়।

এ পরিপ্রেক্ষিতে ঢাকায় অবস্থিত কূটনৈতিক এলাকা ও দূতাবাসের নিরাপত্তা বিধানে উল্লেখযোগ্য সংখ্যক সেনাসদস্য মোতায়েন করা হয়, যা বর্তমানে চলমান রয়েছে। পাশাপাশি কিছু সংখ্যক সদস্য নিজ নিজ কনস্যুলেট ভবনে এবং বিভিন্ন হোটেলে অবস্থান করায় ওই স্থানগুলোতে নিরাপত্তা দেওয়া হয়। এছাড়া, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত কিছু সংখ্যক রাশিয়ান বিশেষজ্ঞকেও নিরাপত্তা দেওয়া। এ বিষয়ে সেনাবাহিনীর পক্ষ থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সব তথ্য জানানো হয়েছে।

উল্লেখ্য, বর্তমানে সেনানিবাসের ভেতরে বৈদেশিক মিশনের কোনো ব্যক্তি অবস্থান করছেন না। এক্ষেত্রে, গুজবে কান না দিয়ে সবাইকে ধৈর্যশীল ও সহযোগী মনোভাব প্রদর্শন করার জন্য বিনীতভাবে অনুরোধ করা যাচ্ছে।

সারাবাংলা/ইউজে/পিটিএম

আইএসপিআর টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর